জেলা প্রশাসন থেকে প্রতি মাসে নীহার বালা পাবেন ৫ হাজার টাকা

চিত্রশিল্পী এস এম সুলতানের মেয়ে হিসেবে পরিচিত নীহার বালার হাতে পাঁচ হাজার টাকা তুলে দেন নড়াইলের জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান
ছবি: সংগৃহীত

বরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের মেয়ে হিসেবে পরিচিত নীহার বালার পাশে দাঁড়িয়েছেন নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান। গতকাল রোববার শিল্পী সুলতানের ২৭তম মৃত্যুবার্ষিকীর বিভিন্ন কর্মসূচি শেষে নীহার বালার বাসায় যান জেলা প্রশাসক। এ সময় তিনি নীহার বালার শারীরিক খোঁজখবর নিয়ে চিকিৎসার জন্য তাঁর হাতে পাঁচ হাজার তুলে টাকা দেন।

জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান বলেন, এখন থেকে তাঁর (নীহার বালা) চিকিৎসা বাবদ প্রতি মাসে জেলা প্রশাসন থেকে পাঁচ হাজার টাকা দেওয়া হবে। সার্বিক বিষয়ে খোঁজখবর রাখা হবে। এ ছাড়া তাঁর যেকোনো প্রয়োজনে সহযোগিতারও আশ্বাস দিয়েছেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ফকরুল হাসান, নড়াইল জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক ও সম্মিলিত সাংস্কৃতিক জোট নড়াইলের সভাপতি মলয় কুন্ডু, এস এম সুলতান বেঙ্গল আর্ট কলেজের অধ্যক্ষ অনাদি বৈরাগী, সুলতান শিশু ও চারুকারু ফাউন্ডেশনের পরিচালক শেখ আবদুল হানিফ, শিল্পী সুলতানের শিষ্য নড়াইল সরকারি উচ্চবিদ্যালয়ের চারুকলার শিক্ষক সমীর কুমার বৈরাগী প্রমুখ।

এস এম সুলতানের জীবনের শেষ দুই দশক সংসারের হাল ধরেছিলেন নীহার বালা। সুলতান তাঁকে মেয়ে পরিচয় দিতেন। বৃদ্ধ নীহার বালা সাত বছর ধরে দৃষ্টিহীন। দুই বছর ধরে তিনি শয্যাশায়ী। বাংলাদেশ শিল্পকলা একাডেমি থেকে তিনি প্রতি মাসে ভাতা পান পাঁচ হাজার টাকা। বিছানায় শুয়ে-বসে দিন কাটে তাঁর। শরীরে বাসা বেঁধেছে নানা রোগব্যাধি। ওষুধ খেতে হয় নিয়মিত। কিন্তু টাকার অভাবে তিনি প্রয়োজনীয় চিকিৎসা নিতে পারছিলেন না। এ নিয়ে গতকাল প্রথম আলো অনলাইনে ‘ভালো নেই চিত্রশিল্পী এস এম সুলতানের নীহার বালা’ শিরোনামে সংবাদ প্রকাশ হয়।

আরও পড়ুন