জয়পুরহাটে ট্রান্সফরমার চোর চক্রের চারজন গ্রেপ্তার

জয়পুরহাট সদর উপজেলার বিভিন্ন স্থান থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়
ছবি: সংগৃহীত

জয়পুরহাটে বৈদ্যুতিক ট্রান্সফরমার চোর চক্রের মূল পরিকল্পনাকারীসহ চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। জয়পুরহাট সদর উপজেলার বিভিন্ন স্থান থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়। আজ বৃহস্পতিবার বিকেলে জয়পুরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম আলমগীর জাহান এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেপ্তার চারজন হলেন সানোয়ার হোসেন (২৮), সাদ্দাম হোসেন (৩২), আবদুল মোমেন (৩২) ও তাজেল হোসেন (২৮)। তাঁদের সবার বাড়ি জয়পুরহাট সদর উপজেলার ধারকি গ্রামে। তাঁদের মধ্যে সানোয়ার হোসেন ট্রান্সফরমার চোর চক্রের মূল পরিকল্পনাকারী। গ্রেপ্তারের সময় ট্রান্সফরমার নামানোর রশি, দেশীয় অস্ত্র ও ১০ কেজি তামার তার জব্দ করেছে পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, চলতি বছরের ১১ ফেব্রুয়ারি ধারকি গ্রামের গোলাম সারোয়ারের গভীর নলকূপের পাশে ১০ কেভির তিনটি বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরি হয়। এ ঘটনায় ১২ ফেব্রুয়ারি থানায় একটি মামলা হয়। পুলিশ তথ্যপ্রযুক্তির সহায়তায় চোর চক্রের সদস্যদের শনাক্ত করে। বুধবার চোর চক্রের মূল পরিকল্পনাকারী সানোয়ার হোসেনকে গ্রেপ্তার করা হয়। এরপর তাঁর অন্য তিন সহযোগীকে গ্রেপ্তার করা হয়েছে।

সদর থানার ওসি এ কে এম আলমগীর জাহান প্রথম আলোকে বলেন, আজ বৃহস্পতিবার গ্রেপ্তার সানোয়ার ও সাদ্দাম অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মামুন হোসেনের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। পরে গ্রেপ্তার চার আসামিকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।