জয়পুরহাটে বাস-ট্রেন সংঘর্ষে নিহতের সংখ্যা বাড়ল

জয়পুরহাটের পুরানাপৈল রেলক্রসিংয়ে ট্রেন-বাসের সংঘর্ষে প্রাণ হারিয়েছেন ১১ জন
ছবি: রবিউল ইসলাম

জয়পুরহাটে ট্রেনের সঙ্গে বাসের সংঘর্ষে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এ দুর্ঘটনায় নিহত মানুষের সংখ্যা দাঁড়িয়েছে ১২। আজ শনিবার সকাল সাতটার দিকে জয়পুরহাট সদরের পুরানাপৈল রেলক্রসিংয়ে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার সময় ক্রসিংটির গেট খোলা ছিল এবং সংশ্লিষ্ট গেটম্যান ঘুমিয়ে ছিলেন বলে জানা গেছে।

আজ দুপুর সোয়া ১২টার দিকে জয়পুরহাট সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মিল্টন চন্দ্র রায় প্রথম আলোকে বলেন, এ দুর্ঘটনায় আরও একজনের মৃত্যু হয়েছে। বগুড়ায় আহত অবস্থায় নিয়ে যাওয়ার সময় তাঁর মৃত্যু হয়। এ নিয়ে নিহত মানুষের সংখ্যা হলো ১২।

দুর্ঘটনার পর দুমড়ে-মুচড়ে যাওয়া বাস
ছবি: রবিউল ইসলাম

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্র জানায়, পার্বতীপুর থেকে রাজশাহীগামী উত্তরা এক্সপ্রেস ট্রেনের সঙ্গে বাঁধন পরিবহনের যাত্রীবাহী একটি বাসের ওই সংঘর্ষ হয়। জয়পুরহাট থেকে পাঁচবিবি যাচ্ছিল বাসটি। পথে বাসটি পুরানাপৈল রেলক্রসিং পার হওয়ার সময় ট্রেনটিও সেখানে চলে আসে। এ দুর্ঘটনার পর রংপুর বিভাগের কয়েক জেলার সঙ্গে রেল যোগাযোগ বন্ধ হয়ে আছে।

আজ সংঘর্ষে ঘটনাস্থলেই ১১ জন নিহত হন। নিহত ব্যক্তিরা সবাই বাসের যাত্রী ছিলেন। কয়েকজনকে উদ্ধার করে জয়পুরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়। তাঁদের মধ্যে একজন বগুড়ায় নেওয়ার সময় মারা যান। হতাহত ব্যক্তিদের নাম-পরিচয় এখনো জানা যায়নি।

জয়পুরহাটের পুলিশ সুপার (এসপি) মো. সালাম কবির আজ বলেন, বাস ও ট্রেনের সংঘর্ষের সময় রেলক্রসিংয়ের গেট খোলা ছিল। আর ঘুমিয়ে ছিলেন গেটম্যান।

দুর্ঘটনার পর উদ্ধার তৎপরতায় নেমেছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা
ছবি: রবিউল ইসলাম