default-image

ঝালকাঠিতে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশর (টিসিবি) তেল কালোবাজারে বিক্রির দায়ে দুই মুদিদোকানিকে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। আজ শুক্রবার দুপুর ১২টার দিকে শহরের বড় বাজারে অভিযান চালিয়ে এ জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু মুসা। যে দুই দোকানি জরিমানা দিয়েছেন, তাঁরা হলেন লাল মিয়া ও মাহাবুব আলম।

ভ্রাম্যমাণ আদালত-সংশ্লিষ্ট সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে ঝালকাঠি শহরের বড় বাজারের ব্যবসায়ী কৃষ্ণকাঠি এলাকার লাল মিয়ার দোকান থেকে দুই লিটারের চারটি এবং আল্লার দান দোকানের মালিক মাহাবুব আলমের দোকান থেকে দুই লিটারের পাঁচটি টিসিবির তেলের বোতল উদ্ধার করা হয়। সরকারি তেল দোকানে রেখে বিক্রির দায়ে এই ২ দোকানিকে ৫০ হাজার টাকা করে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে ১৫ দিনের করে কারাদণ্ড দেওয়া হয়। পরে দুই মুদিদোকানি এক লাখ টাকা পরিশোধ করে দায় থেকে মুক্তি পান।

বিজ্ঞাপন

নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু মুসা বলেন, সরকারি পণ্য দোকানে বিক্রির উদ্দেশ্যে রাখা যাবে না। সরকার ভর্তুকি দিয়ে হতদরিদ্রদের মধ্যে এসব কম মূল্যে ডিলারের মাধ্যমে বিক্রি করছে। টিসিবির পণ্য ডিলার ব্যতীত দোকানে বিক্রি করা অপরাধ।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন