ঝালকাঠিতে মাদক মামলায় পিকআপচালকের যাবজ্জীবন

আদালত
প্রতীকী ছবি

ঝালকাঠিতে মাদক নিয়ন্ত্রণ আইনের একটি মামলায় মো. জুয়েল মোল্লা (৩২) নামের এক পিকআপচালককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাঁকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে ঝালকাঠির অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদলতের বিচারক মো. মাসুদুর রহমান এ রায় দেন।

জুয়েল মোল্লা সদরের কিস্তাকাঠি এলাকার মৃত ইব্রাহীম মোল্লার ছেলে। বর্তমানে তিনি পলাতক। বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের বেঞ্চ সহকারী বেলায়েত হোসেন।

মামলার নথির উল্লেখ করে আদালত সূত্র জানায়, ২০১৪ সালের ৪ অক্টোবর দিবাগত রাত ৩টার দিকে ঝালকাঠি পৌর শহরের কৃষ্ণকাঠি কবিরাজবাড়ি এলাকায় টহল দিচ্ছিল সদর থানা–পুলিশের একটি দল। এ সময় গোপন সংবাদের ভিত্তিতে একটি পিকআপ ভ্যানে তল্লাশি চালিয়ে ২০০ বোতল ফেনসিডিলসহ চালক জুয়েল মোল্লাকে গ্রেপ্তার করে পুলিশ।

এ ঘটনায় পরদিন উপপরিদর্শক (এসআই) আশিকুর রহমান বাদী হয়ে সদর থানায় একটি মাদক মামলা করেন। একই বছরের ১৬ নভেম্বর সদর থানার এসআই গৌতম কুমার ঘোষ আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আদালত ২০১৬ সালের ২৮ জুলাই আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।

রাষ্ট্রপক্ষের কৌঁসলি আ স ম মোস্তাফিজুর রহমান বলেন, আসামির অনুপস্থিতিতে এ রায় প্রদান করা হয়েছে। তাঁর গ্রেপ্তারের দিন থেকে রায় কার্যকর হবে। আসামিপক্ষে রাষ্ট্রনিযুক্ত আইনজীবী ছিলেন আবদুল জলিল।