টাকা চাওয়ায় বাবাকে পিটিয়ে হত্যার অভিযোগ

হত্যা
প্রতীকী ছবি

কুষ্টিয়ায় টাকা চাওয়ায় ছেলের বিরুদ্ধে বাবাকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। আজ শুক্রবার সকাল ছয়টার দিকে কুষ্টিয়া পৌরসভার চর মিলপাড়া এলাকায় এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে।

নিহত ব্যক্তির নাম বাবু হোসেন (৪২)। তিনি কুষ্টিয়া পৌরসভার ১০ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। তিনি ঢাকায় ফেরি করে খেলনা বিক্রি করতেন। অভিযুক্ত রমিজ হোসেন (১৮) নিহত বাবু হোসেনের দ্বিতীয় ছেলে। তিনি স্থানীয় একটি দড়ি তৈরির কারখানায় কাজ করেন।

নিহত বাবু হোসেনের পরিবার জানায়, বাবু দুই দিন আগে ঢাকা থেকে বাড়িতে আসেন। বাড়িতে এসে ছেলে রমিজের কাছে কিছু টাকা চান। তবে রমিজ টাকা দিতে রাজি হননি। এ ছাড়া পারিবারিক বিষয় নিয়ে বাবু ও তাঁর ছেলে রমিজের মধ্যে ঝগড়া চলে আসছিল। আজ সকাল ছয়টার দিকে দুজনের মধ্যে এ নিয়ে কথা–কাটাকাটি হয়। একপর্যায়ে রমিজ তাঁর হাতের কাছে থাকা বাঁশের লাঠি দিয়ে তাঁর বাবার মাথায় আঘাত করে। এতে বাবু গুরুতর আহত হন। পরে পরিবারের লোকজন তাঁকে আশঙ্কাজনক অবস্থায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালে নেওয়ার পরপর চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।

নিহত বাবুর স্ত্রী জনতা খাতুন বলেন, তিনি গৃহপরিচারিকার কাজ করে সংসার চালান। তাঁর স্বামী ঢাকা থেকে আসার পর ছেলের কাছে টাকা চেয়েছিলেন। এ নিয়ে আজ দুজনের মধ্যে ঝগড়া হয়। ঝগড়ার একপর্যায়ে রমিজের লাঠির আঘাতে তাঁর স্বামীর মৃত্যু হয়েছে।

ঘটনার পর থেকে অভিযুক্ত রমিজ হোসেন গা–ঢাকা দিয়েছেন। তাই এ বিষয়ে তাঁর কোনো বক্তব্য পাওয়া যায়নি।

কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাব্বিরুল আলম বলেন, পারিবারিক ঝগড়াকে কেন্দ্র করে হত্যাকাণ্ড ঘটেছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। নিহত বাবু হোসেনের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।