টাকা-সোনা লুট করতে মা-মেয়েকে হত্যা করেন জোবায়ের: পুলিশ

ফ্ল্যাটে ঢুকে মা–মেয়েকে হত্যার ঘটনায় স্বজনদের আহাজারি। নারায়ণগঞ্জের নিতাইগঞ্জে
ফাইল ছবি

নারায়ণগঞ্জ শহরের পাইকারি ব্যবসাকেন্দ্র নিতাইগঞ্জের ডালপট্টিতে বাড়ি থেকে টাকা ও সোনাদানা লুট করতে মা ও অন্তঃসত্ত্বা মেয়েকে হত্যা করেছেন বলে দাবি করেছেন অভিযুক্ত যুবক আল জোবায়ের। আটকের পর গতকাল মঙ্গলবার রাতে তাঁকে কাউন্টার টেররিজম ইউনিট ও জেলা গোয়েন্দা পুলিশ জিজ্ঞাসাবাদ করে। তখন তিনি পুলিশকে এসব কথা বলেছেন।

অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আমির খসরু প্রথম আলোকে বলেন, ‘জোবায়েরকে আমরা ব্যাপক জিজ্ঞাসাবাদ করেছি। জিজ্ঞাসাবাদে তিনি বলেছেন, তাঁর নিজের চলার জন্য টাকার দরকার। এ কারণে নিতাইগঞ্জের সবচেয়ে বড় বাড়িটি তিনি টার্গেট করেন। ছয়তলা ভবনের একটি ফ্ল্যাটে কলবেল বাজিয়েছিলেন তিনি। কিন্তু ওই ফ্ল্যাটের কেউ দরজা খোলেননি। তখন পাশের রামপ্রসাদ চক্রবর্তীর ফ্ল্যাটে কলবেল চাপেন তিনি। ওই ফ্ল্যাটের দরজা খুললে ভেতরে ঢুকে রুমা চক্রবর্তীর গলা চেপে ধরেন জোবায়ের। এ সময় রুমার গলার মালা তিনি ছিনিয়ে নেন। এরপর ছুরি মেরে রুমাকে হত্যা করেন। রুমার মেয়ে অন্তঃসত্ত্বা ঋতু চক্রবর্তী এগিয়ে এলে তাঁকেও ছুরি মেরে হত্যা করেন জোবায়ের।’

এই পুলিশ কর্মকর্তা আরও বলেন, ‘জোবায়ের বলেছেন যে পাশের রুমে রামপ্রসাদ চক্রবর্তীর ছেলের বউ শীলাকে বঁটি দিয়ে কোপাতে গেলে তিনি ধাক্কা দেন। এতে জোবায়ের ঘরের মেঝেতে থাকা রক্তে পা পিছলে পড়ে যান। তখন শীলা দৌড়ে বঁটি নিয়ে সিঁড়ি দিয়ে নিচে নেমে আসেন। জোবায়েরও নিচে নেমে আসেন। শীলার হাতে বঁটি ও নিচে অনেক লোক দেখে জোবায়ের আবার ওই ফ্ল্যাটের ভেতরে গিয়ে দরজা বন্ধ করে দেন।’ পরে পুলিশ তাঁকে আটক করে।

অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আমির খসরু বলেন, এ ঘটনায় অভিযুক্ত জোবায়েরকে আসামি করে হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে। মামলার বাদী হবেন নিহত রুমা চক্রবর্তীর স্বামী রামপ্রসাদ চক্রবর্তী। জোবায়েরকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে।

আরও পড়ুন

গতকাল দুপুরে ছয়তলার ফ্ল্যাটে ঢুকে মা ও সাত মাসের অন্তঃসত্ত্বা মেয়েকে হত্যার ঘটনা ঘটে। অভিযুক্ত জোবায়েরের ব্যাগ থেকে দুটি সোনার মালা ও কানের দুল উদ্ধার করা হয়েছে। জোবায়ের ২০১৩ সালে এইচএসসি পাস করে ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ে ভর্তি হন। পরে আর্থিক সমস্যার কারণে পড়াশোনা শেষ করতে পারেননি বলে পুলিশের কাছে দাবি করেছেন তিনি।