টাঙ্গাইলে বিদ্যালয়ের ছাত্রাবাসে মিলল পঞ্চম শ্রেণির ছাত্রের লাশ

লাশ
প্রতীকী ছবি

টাঙ্গাইল শহরের একটি বিদ্যালয়ের ছাত্রাবাস থেকে পঞ্চম শ্রেণির এক ছাত্রের লাশ উদ্ধার করা হয়েছে। আজ সোমবার সন্ধ্যায় বিশ্বাস বেতকা সুপারিবাগান এলাকার ওই ছাত্রাবাস থেকে লাশটি উদ্ধার করে পুলিশ।

ওই ছাত্রের নাম শিহাব মিয়া (১২)। সে সৃষ্টি একাডেমিক স্কুলে পঞ্চম শ্রেণিতে পড়ত এবং স্কুলটির ছাত্রাবাসে থাকত। শিহাব সখীপুর উপজেলার বেরবাড়ি গ্রামের প্রবাসী ইলিয়াস হোসেনের ছেলে।

পরিবারের অভিযোগ, এটি কোনো স্বাভাবিক মৃত্যু বা আত্মহত্যার ঘটনা নয়। তাদের সন্তানকে হত্যা করা হয়ে থাকতে পারে। তদন্ত করে প্রকৃত ঘটনা বের করার এবং দোষী ব্যক্তিদের শাস্তির দাবি জানিয়েছে তারা।

এই মৃত্যুরহস্য উদ্‌ঘাটনের দাবি জানিয়ে শিহাবের ফুফাতো ভাই আল আমিন সিকদার বলেন, ‘চার মাস আগে সৃষ্টি একাডেমিক স্কুলে ভর্তি করা হয় শিহাবকে। আজ সন্ধ্যায় স্কুল থেকে মুঠোফোনে জানানো হয়, শিহাব দুর্ঘটনার শিকার হয়েছে। পরে আবার ফোন করে বলা হয়, শিহাব মাথা ঘুরে পড়ে গেছে। আমরা সেখানে যাওয়ার পর শিহাবের কক্ষে যেতে দেওয়া হয়নি। শিহাব আত্মহত্যা করার মতো ছেলে না। আমরা মনে করছি, এটি হত্যাকাণ্ড।’

তবে শিহাব গলায় গামছা পেঁচিয়ে বাথরুমের ঝরনায় ঝুলে আত্মহত্যা করেছে বলে দাবি করেছেন সৃষ্টি একাডেমিক স্কুলের উপাধ্যক্ষ আনোয়ার হোসেন। শিহাবের দাদা ইসমাইল হোসেন বলেন, এ মৃত্যুর ঘটনা রহস্যজনক।

ঘটনাস্থল পরিদর্শন করেছেন জানিয়ে টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মুহাম্মদ সরোয়ার হোসেন বলেন, শিশুটির গলার নিচে হালকা দাগ দেখা গেছে। তা ছাড়া শরীরের কোথাও কোনো আঘাতের চিহ্ন নেই। তদন্ত চলছে। ময়নাতদন্ত প্রতিবেদনের পর তার মৃত্যুর কারণ জানা যাবে।