টাঙ্গাইল ও এলেঙ্গা পৌর এলাকায় মঙ্গলবার থেকে কঠোর বিধিনিষেধ

টাঙ্গাইল জেলার মানচিত্র

করোনা সংক্রমণ আশঙ্কাজনক হারে বেড়ে যাওয়ায় টাঙ্গাইল ও এলেঙ্গা পৌর এলাকায় মঙ্গলবার থেকে সাত দিনের কঠোর বিধিনিষেধ জারি করেছে জেলা প্রশাসন। আজ রোববার দুপুরে জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি জেলা প্রশাসক আতাউল গনি জানান, সংক্রমণের হার বিবেচনায় টাঙ্গাইল ও এলেঙ্গা পৌর এলাকায় ২২ থেকে ২৮ জুন সাত দিনের সর্বাত্মক কঠোর বিধিনিষেধ বহাল থাকবে। এসব এলাকায় কাঁচাবাজার, ওষুধের দোকান ছাড়া হোটেল, মার্কেটসহ সব ধরনের দোকানপাট বন্ধ থাকবে। এ ছাড়া নিত্যপ্রয়োজনীয় পণ্যবাহী ট্রাক ছাড়া রিকশা, ইজিবাইক, সিএনজিচালিত অটোরিকশাসহ সব গণপরিবহন বন্ধ থাকবে। এক সপ্তাহ পর করোনা পরিস্থিতি পর্যালোচনা করে জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

এদিকে আট দিন ধরে জেলায় করোনা শনাক্তের হার ৩০ শতাংশের ওপরে রয়েছে। জেলা সিভিল সাজ৴নের কার্যালয় জানিয়েছে, গতকাল শনিবার সকাল আটটা থেকে আজ সকাল আটটা পয৴ন্ত ১৫৩টি নমুনা পরীক্ষায় নতুন করে ৪৭ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্ত ব্যক্তিদের মধ্যে টাঙ্গাইল সদর উপজেলা ও কালিহাতীতে ১৭ জন করে, ঘাটাইলে ৯ জন এবং সখিপুরে ৪ জন রয়েছেন। এ নিয়ে জেলায় করোনাভাইরাসে মোট আক্রান্ত হয়েছেন ৬ হাজার ১০৯ জন। এদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে দুজনের মৃত্যু হয়েছে। এখন পয৴ন্ত জেলায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ৯৮।

জেলা প্রশাসক আতাউল গনির সভাপতিত্বে অনুষ্ঠিত আজকের সভায় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান, সাংসদ ছানোয়ার হোসেন, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, সিভিল সার্জন আবুল ফজল মো. সাহাব উদ্দিন খান, শেখ হাসিনা মেডিকেল কলেজের অধ্যক্ষ নুরুল আমিন মিঞা, টাঙ্গাইল পৌরসভার মেয়র এস এম সিরাজুল হক প্রমুখ।