টানা দুই দিন করোনায় মৃত্যুহীন রাজশাহী বিভাগ

করোনাভাইরাস
প্রতীকী ছবি

দুই দিন ধরে রাজশাহী বিভাগে করোনায় কারও মৃত্যু হয়নি। এদিকে গত ২৪ ঘণ্টায় বিভাগে নতুন করে ৩০ জনের করোনা শনাক্ত হয়েছে। আজ রোববার দুপুরে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক নাজমা আক্তার স্বাক্ষরিত প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

গতকাল শনিবার সকাল ৮টা থেকে আজ সকাল ৮টা পর্যন্ত বিভাগে ১ হাজার ৩৬৯ জনের নমুনা পরীক্ষা হয়েছে। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ২ দশমিক ১৯। এর আগের ২৪ ঘণ্টায় শনাক্তের হার ছিল ৩ দশমিক ৪২।

গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে রাজশাহীতে সর্বোচ্চ ১১, বগুড়ায় ৫, নাটোরে ৪, পাবনায় ৩, চাঁপাইনবাবগঞ্জ, সিরাজগঞ্জ ও জয়পুরহাটে ২ জন করে এবং নওগাঁয় ১ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে বিভাগে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৯৮ হাজার ৩৪১।

স্বাস্থ্য বিভাগের প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনা থেকে সুস্থ হয়েছেন ২২ জন। বিভাগে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৯৪ হাজার ২১৫ জন। এদিকে বিভাগের হাসপাতালগুলোতে গত ২৪ ঘণ্টায় করোনা নিয়ে ভর্তি হয়েছেন ৪০ জন।

রাজশাহী মেডিকেলে উপসর্গে একজনের মৃত্যু

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে ১ জন মারা গেছেন। মারা যাওয়া ওই ব্যক্তির বাড়ি কুষ্টিয়ায়। এর আগের দিন এই হাসপাতালে করোনা উপসর্গে দুজনের মৃত্যু হয়েছিল।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, আজ সকাল ৯টা পর্যন্ত হাসপাতালের করোনা ওয়ার্ডের ২৪০ শয্যার বিপরীতে ৯৮ জন রোগী ভর্তি আছেন। গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ১৬ জন। সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১১ জন।