টেকনাফ থেকে তিন কেজি ক্রিস্টাল মেথ উদ্ধার

কক্সবাজারের টেকনাফ থেকে তিন কেজি ক্রিস্টাল মেথ (আইস) উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। গতকাল শুক্রবার দিবাগত রাত ১টার দিকে উপজেলার হ্নীলা ইউনিয়নের ওয়াব্রাং এলাকা থেকে মাদকের এই চালান উদ্ধার করা হয়। এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি বিজিবি।

বিজিবির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শুক্রবার রাতে মিয়ানমার থেকে মাদকের একটি বড় চালান বাংলাদেশে পাচারের সংবাদ পায় বিজিবি। এরপর বিজিবির সদস্যরা নাফ নদীর হ্নীলার ওয়াব্রাং এলাকায় কড়া নজরদারি শুরু করেন। দুজন চোরাকারবারি মিয়ানমার সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে ঢোকার সময় বিজিবি সদস্যরা তাঁদের থামানোর চেষ্টা করেন। তাঁরা পালানোর চেষ্টা করলে বিজিবির সদস্যরা গুলি করেন। এ সময় চোরাকারবারিরা বস্তা ফেলে নাফ নদী সাঁতরে মিয়ানমারে পালিয়ে যান। ঘটনাস্থল থেকে ৩ কেজি ১৭০ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস) উদ্ধার করা হয়, যার মূল্য প্রায় ১৫ কোটি ৮৫ লাখ টাকা। এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

টেকনাফ–২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার আজ দুপুরে বলেন, মাদকের চালান উদ্ধার করার পর চোরাকারবারিদের আটক করার জন্য শুক্রবার দিবাগত রাত আড়াইটা পর্যন্ত ওই এলাকায় তল্লাশি অভিযান চালানো হয়। তবে জড়িত কাউকে আটক করা সম্ভব হয়নি। এ ঘটনায় টেকনাফ থানায় মামলা করার প্রক্রিয়া চলছে।