ট্রলি ঢুকে তছনছ বাক্‌প্রতিবন্ধী নারীর ঘর

পাওয়ারট্রলি ঢুকে পড়ায় বিধ্বস্ত বাকপ্রতিবন্ধী রহিমা বেগমের ঘর
ছবি: প্রথম আলো

পাটুল-নলডাঙ্গা সড়কে নাটোরের নলডাঙ্গা উপজেলার পূর্ব সোনাপাতিল গ্রামে ইটবোঝাই একটি পাওয়ার ট্রলি নিয়ন্ত্রণ হারিয়ে বাক্‌প্রতিবন্ধী এক নারীর ঘরে ঢুকে পড়ে। এতে তাঁর একমাত্র ঘরটি ভেঙে তছনছ হয়ে যায়।

আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে নলডাঙ্গা উপজেলার পূর্ব সোনাপাতিল গ্রামে এ ঘটনা ঘটে। এ সময় বাক্‌প্রতিবন্ধী রহিমা বেগম ও তাঁর ভ্যানচালক স্বামী খলিল উদ্দিন ঘরে না থাকায় বেঁচে যান। তাঁরা রাস্তার পাশের সরকারি জায়গায় ছাপরা তুলে বসবাস করছিলেন। এ ঘটনায় ওই ট্রলিচালক রুবেল হোসেনকে (২৫) আটক করেছে পুলিশ। তিনি নলডাঙ্গা উপজেলার পণ্ডিতগ্রামের আব্দুর রহিমের ছেলে।

নলডাঙ্গা থানা ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, আজ সকাল সাড়ে ১০টার দিকে ওই পাওয়ার ট্রলি পাটুল-নলডাঙ্গা সড়ক হয়ে নলডাঙ্গার দিকে যাচ্ছিল। পথে পূর্ব সোনাপাতিল গ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রলিটি সড়কের পাশের ওই ঘরে ঢুকে পড়ে। এতে ঘরটি ও এর মধ্যে থাকা জিনিসপত্র ভেঙে তছনছ হয়ে যায়। খবর পেয়ে রহিমা বেগম ঘটনাস্থলে এসে কান্নায় ভেঙে পড়েন। এরপর নলডাঙ্গা থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে ট্রলিচালককে আটক করে থানায় নিয়ে যায়।

বর্তমানে খোলা আকাশের নিচে অবস্থান করছেন রহিমা–খলিল দম্পতি। খলিল উদ্দিন বলেন, ‘আমরা ভূমিহীন। সড়কের পাশে একটা ছাপরা করে থাকতাম। ট্রলি ঢুকে সবকিছু ভেঙে যাওয়ায় এখন খোলা আকাশের নিচে থাকতে হচ্ছে। আমরা ট্রলিচালকের বিচার চাই এবং সরকারের কাছে একটা ঘর চাই।’

নলডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিকুল ইসলাম বলেন, দুর্ঘটনায় চালক কিছুটা আঘাত পেলেও অন্য কেউ হতাহত হয়নি। ট্রলিটি জব্দ ও ট্রলিচালককে আটক করা হয়েছে।