ট্রাকচাপায় প্রকৌশলী নিহত, সাংবাদিকসহ আহত ৪

ট্রাকচাপায় দাঁড়িয়ে থাকা মোটরসাইকেল আরোহী প্রকৌশলীর মৃত্যু হয়েছে। বাগেরহাটের মুনিগঞ্জ সেতু এলাকার সিসি ক্যামেরার ফুটেজ থেকে নেওয়া
ছবি: সংগৃহীত

বাগেরহাট উপজেলায় ট্রাকের চাপায় মোটরসাইকেল আরোহী এক প্রকৌশলী নিহত হয়েছেন। এতে সাংবাদিকসহ আহত হয়েছেন অন্য চারজন। আজ রোববার সকাল ৯টার দিকে বাগেরহাটের মুনিগঞ্জ সেতুর টোল আদায় কক্ষের সামনে এই ঘটনা ঘটে।

নিহত প্রকৌশলীর নাম শেখ মশিয়ার রহমান (৪২)। তিনি বাগেরহাট সদর উপজেলার গোটাপাড়া গ্রামের মৃত শেখ আবদুল মজিদের ছেলে। তিনি ইউএনডিপির একটি প্রকল্পে প্রকৌশলী হিসেবে বাগেরহাটে কর্মরত ছিলেন। পুলিশ নিহত ব্যক্তির লাশ উদ্ধার করেছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বাগেরহাট-চিতলমারী সড়কের মুনিগঞ্জ সেতুর পূর্ব পাশে টোল আদায় কক্ষের সামনে বাঁশ দিয়ে রাস্তা আটকে টোলের টাকা তুলছিলেন ইজারাদারের লোকজন। এ সময় সেখানে ব্যাটারিচালিত অটোরিকশাসহ কয়েকটি মোটরসাইকেল আটকে ছিল সেতুর টোল পরিশোধের জন্য। চিতলমারীর দিক থেকে আসা একটি ট্রাক অপেক্ষমাণ যানগুলোকে চাপা দিয়ে সোজা চলে যায়। এতে ঘটনাস্থলে মারা যান মশিয়ার রহমান। এ সময় অন্য একটি মোটরসাইকেলের আরোহী দৈনিক সংবাদের বাগেরহাট জেলা প্রতিনিধি মো. আজাদুল হকসহ চারজন আহত হয়েছেন।

নিহত শেখ মশিয়ার রহমান
ছবি: সংগৃহীত

প্রত্যক্ষদর্শী ও সাংবাদিক আজাদুল হক বলেন, ট্রাকটি ঘটনাস্থলে পৌঁছে না দাঁড়িয়ে পরপর দাঁড়িয়ে থাকা মোটরসাইকেলসহ কয়েকটি পরিবহনকে ধাক্কা দেয়। এ সময় মোটরসাইকেলে বসে থাকা মশিয়ার রাস্তার ওপর ছিটকে পড়লে ট্রাকটি তাঁর শরীরের ওপর দিয়ে চলে যায়। এতে ঘটনাস্থলে তিনি মারা যান। এ সময় তিনিসহ (আজাদুল) অন্তত চারজন আহত হয়েছেন।

বাগেরহাট সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কে এম আজিজুল ইসলাম বলেন, ঘটনার পর মুনিগঞ্জ সেতুর টোলের সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ সংগ্রহ করা হয়েছে। ট্রাকের নম্বরটি শনাক্ত করা গেছে। ট্রাকচালককে আটকের চেষ্টা চলছে।

বাগেরহাট সদর উপজেলার গোটাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ শমসের আলী বলেন, ওই ট্রাকে নিশ্চয়ই কোনো অবৈধ মালামাল ছিল। তা না হলে ট্রাকচালক কেন এভাবে বেপরোয়া গতিতে চালাবেন আর মানুষের অকালমৃত্যু হবে? বিষয়টি পুলিশকে গুরুত্বের সঙ্গে তদন্ত করে দেখার দাবি জানান তিনি।