ট্রাকে করে বাড়িতে ফিরছিলেন, ‘ঘুমের মধ্যেই’ দুর্ঘটনায় প্রাণ গেল তিন শ্রমিকের

সড়ক দুর্ঘটনা
প্রতীকী ছবি

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় পণ্যবাহী দুটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও একজন। গতকাল বুধবার দিবাগত রাত একটার দিকে নারায়ণগঞ্জ-গাজীপুর বাইপাস সড়কের জিন্দাপার্ক এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনায় নিহত ব্যক্তিরা হলেন জয়পুরহাটের কালাই থানার শিকতা গ্রামের আবদুল মজিদ (৪৫), একই গ্রামের শহিদুল ইসলাম (৫০) ও মো. আয়েশ আলী (৪৫)। তাঁরা সবাই ধানকাটা শ্রমিক। এ ঘটনায় আহত শ্রমিকের নাম আরমান।

হাইওয়ে পুলিশ সূত্রে জানা যায়, ধান কাটার কাজ শেষে কুমিল্লা থেকে টিনবোঝাই ট্রাকে করে চার শ্রমিক বাড়িতে ফিরছিলেন। শরীর ক্লান্ত থাকায় ট্রাকে ওঠার পরপরই তাঁরা ঘুমিয়ে পড়েন। রাত একটায় বিপরীত দিক থেকে আসা ভুট্টাবোঝাই ট্রাকের সঙ্গে টিনবোঝাই ট্রাকটির মুখোমুখি ধাক্কা লাগে। ট্রাকে থাকা টিনের আঘাতে ঘটনাস্থলেই ঘুমন্ত শ্রমিকেরা মারা যান।

গাজীপুর প্রতিনিধি জানান, দুর্ঘটনার পর নিহত তিন শ্রমিকের লাশ উদ্ধার করে হাসপাতালের মর্গে পাঠিয়েছিল নাওজোর হাইওয়ে ফাঁড়ি পুলিশ। তবে পরিবারের আবেদনের পর ময়নাতদন্ত ছাড়াই লাশ হস্তান্তর করা হয়।

গাজীপুরের নাওজোর হাইওয়ে পুলিশ ফাঁড়ির পরিদর্শক মো. মুস্তাফিজুর রহমান প্রথম আলোকে বলেন, মূলত গভীর রাতে বেপরোয়া গতির কারণে এ দুর্ঘটনা ঘটেছে। ঘটনার সঙ্গে জড়িত ট্রাকটি আটক করা হয়েছে।