ট্রাকে ধাক্কা দিয়ে ট্রেনের ইঞ্জিন বিকল, চলাচল বন্ধ সাড়ে ছয় ঘণ্টা

ট্রেনের ধাক্কায় ভেঙে যায় ট্রাকের সামনের অংশ। বৃহস্পতিবার ভোরে পাবনা সদরের মহেন্দ্রপুর রেলক্রসিং মোড়ে
ছবি: প্রথম আলো

পাবনার ঈশ্বরদী থেকে ছেড়ে আসা ঢালারচরগামী আন্তনগর ঢালারচর এক্সপ্রেস ট্রেন দাঁড়িয়ে থাকা একটি ট্রাকে ধাক্কা দিলে এর ইঞ্জিন বিকল হয়ে যায়। আজ বৃহস্পতিবার ভোরে পাবনা সদরের মহেন্দ্রপুর রেলক্রসিং মোড়ে এ ঘটনার পর থেকে পাবনা-রাজশাহী রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) আনোয়ার হোসেন জানিয়েছেন, দুর্ঘটনাস্থল থেকে ট্রেনটি সরিয়ে ঈশ্বরদী নেওয়া হয়েছে। প্রায় সাড়ে ছয় ঘণ্টা পর দুপুর পৌনে ১২টায় ট্রেন চলাচল স্বাভাবিক হয়। অন্যদিকে রেলক্রসিং মোড়ে এ ঘটনার পর প্রায় তিন ঘণ্টা বন্ধ থাকে পাবনা-ঢাকা মহাসড়কে যান চলাচল। ট্রাকে ট্রেনের ধাক্কা দেওয়ার ঘটনায় কারও হতাহতের খবর পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শীদের কয়েকজন জানান, ভোরে রডবোঝাই একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে মহেন্দ্রপুর রেলক্রসিংয়ের আইল্যান্ড ভেঙে রেললাইনে আটকে যায়। এ সময় পাবনার ঈশ্বরদী রেলওয়ে স্টেশন থেকে ঢালারচরের উদ্দেশে ছেড়ে যায় ঢালারচর এক্সপ্রেস। ট্রেনটি পাবনা স্টেশন পার হয় মহেন্দ্রপুর রেলক্রসিং মোড়ে পৌঁছালে দাঁড়িয়ে থাকা ট্রাকে ধাক্কা দেয়। এতে ট্রেনটির ইঞ্জিন বিকলসহ তিনটি বগি ছিটকে যায়। তবে ট্রেনে কোনো যাত্রী না থাকায় হতাহতর ঘটনা ঘটেনি।

পাকশী রেল বিভাগ জানায়, খবর পেয়ে পাকশী বিভাগীয় রেলওয়ে কর্মকর্তারা ঘটনাস্থলে যান। পরে ঈশ্বরদী লোকোমোটিভ কারখানা থেকে উদ্ধারকারী ইঞ্জিন এসে বিকল হওয়া ইঞ্জিন সরিয়ে ট্রেনটি নিয়ে যায়। ট্রেনটি রাজশাহীর উদ্দেশে পাবনা স্টেশন থেকে ছেড়ে এসেছিল।