ট্রাক বিকল, রংপুর-ঢাকা মহাসড়কে যান চলাচল বন্ধ

আজ সকাল ছয়টার দিকে পাথরবোঝাই একটি ট্রাক গোকুল এলাকায় রংপুর-ঢাকা মহাসড়কের ওপর বিকল হয়ে পড়ে
ছবি: শিশির মোড়ল

বগুড়া সদর উপজেলার গোকুল এলাকায় পাথরবোঝাই একটি ট্রাক বিকল হয়ে পড়ায় রংপুর-ঢাকা মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে। আজ সোমবার সকাল ৬টা থেকে বেলা সাড়ে ১১টা অবধি শেষ খবর পাওয়া পর্যন্ত মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ আছে। এতে বগুড়ার মাটিডালি মোড় থেকে মহাস্থান বাজার পর্যন্ত প্রায় ১০ কিলোমিটার এলাকাজুড়ে মহাসড়কের দুপাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।

প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে জানা গেছে, রংপুর থেকে বগুড়াগামী পাথরবোঝাই একটি ট্রাক আজ সকাল ছয়টার দিকে গোকুল এলাকায় রংপুর-ঢাকা মহাসড়কের ওপর বিকল হয়ে পড়ে।

আজ সকালে সরেজমিন দেখা গেছে, রংপুর-ঢাকা মহাসড়কের চার লেনের কাজ চলমান থাকায় বর্তমানে এক লেনেই যানবাহন চলাচল করছে। এর মধ্যে সেখানে ট্রাক বিকল হয়ে যাওয়ায় মহাসড়কে দুই পাশেই যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়ে। এতে মাটিডালি থেকে মহাস্থানগড় পর্যন্ত দীর্ঘ যানজটে দূরপাল্লার বাস, অভ্যন্তরীণ বিভিন্ন রুটে চলাচলকারী বাস, পণ্যবাহী ট্রাক, কারসহ ছোট-বড় বিভিন্ন যানবাহন আটকে আছে।

গরমের মধ্যে দীর্ঘ সময় যানজটে বসে থাকায় যাত্রী ও চালকেরা দুর্ভোগে পড়েছেন। এদিকে সকাল ১০টা পর্যন্ত দুর্ঘটনাস্থলে হাইওয়ে পুলিশের কোনো উপস্থিতি দেখা যায়নি।

ট্রাক বিকল হয়ে যাওয়ায় মহাসড়কে দুই পাশেই যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়েছে
ছবি: আনোয়ার পারভেজ

গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল ইসলাম বলেন, মহাসড়কের ওপর পাথরবাহী ট্রাক বিকল হয়ে পড়ায় যান চলাচল বন্ধ রয়েছে। বিকল ট্রাক সরিয়ে নেওয়ার জন্য তাঁদের কাছে কোনো রেকার নেই। এ কারণে কিছু সময়ের জন্য যাত্রী ও চালকদের দুর্ভোগ মেনে নিতে হবে।

হাইওয়ে পুলিশের নায়েক রাকিব হোসেন বলেন, আপাতত যান চলাচল স্বাভাবিক করতে কাজ চলছে।