default-image

যশোরে ট্রেনের ধাক্কায় কয়লাবোঝাই একটি ট্রাকের চালক নিহত হয়েছেন। আজ শনিবার সন্ধ্যা ৭টা ১০ মিনিটের দিকে যশোরের মুড়লী রেলক্রসিয়ে রাজশাহী থেকে খুলনাগামী আন্তনগর কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় এ দুর্ঘটনা ঘটে। এরপর থেকে খুলনার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে রয়েছে।

নিহত ট্রাকচালকের নাম আকবর হোসেন (৪৫)। তিনি চাঁপাইনবাবগঞ্জের শীলা গ্রামের সাজ্জাদ হোসেনের ছেলে।

প্রত্যক্ষদর্শী ও রেলওয়ে সূত্রে জানা গেছে, দুর্ঘটনায় ট্রাকটি ভেঙে রেললাইনের ওপর পড়ায় কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনটি যাত্রী নিয়ে ঘটনাস্থলে দাঁড়িয়ে রয়েছে। এ ছাড়া খুলনা থেকে চিলাহাটিগামী সীমান্ত এক্সপ্রেস ট্রেন এবং খুলনা থেকে ঢাকাগামী সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটির যাত্রা বিলম্বিত হয়েছে। আটকা পড়েছে গোয়ালন্দ ঘাট থেকে খুলনাগামী মেইল ট্রেন নকশীকাঁথা।

default-image

যশোর রেলওয়ে সূত্র জানায়, আজ শনিবার সন্ধ্যা সাতটার দিকে রাজশাহী থেকে খুলনাগামী আন্তনগর কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনটি যশোর স্টেশনে পৌঁছায়। কিছুক্ষণ যাত্রাবিরতি দিয়ে ট্রেনটি খুলনার উদ্দেশে ছেড়ে যায়। ৭টা ১০ মিনিটের দিকে ট্রেনটি মুড়লী রেলক্রসিংয়ে পৌঁছায়। এ সময় যশোরের নওয়াপাড়া থেকে কয়লাবোঝাই একটি ট্রাক যশোর-খুলনা মহাসড়ক দিয়ে চাঁপাইনবাবগঞ্জে যাচ্ছিল। হঠাৎ ট্রাকটি বন্ধ গেট ভেঙে রেলক্রসিংয়ে উঠে পড়ে। এ সময় ট্রাকের সঙ্গে ট্রেনের ধাক্কা লাগে। ফলে ট্রাকটি দুমড়েমুচড়ে ট্রেনলাইনের ওপর পড়ে। এতে ট্রাকচালক আকবর হোসেন ঘটনাস্থলে মারা যান। আহত হন ট্রাকের সহায়তাকারী (৩০)। গুরুতর অবস্থায় তাঁকে যশোর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

বিজ্ঞাপন

যশোর রেলস্টেশনের স্টেশনমাস্টার আয়নাল হাসান বলেন, সন্ধ্যা ৭টা ১০ মিনিটে মুড়লী রেলক্রসিংয়ে ট্রাকের সঙ্গে রাজশাহী থেকে ছেড়ে আসা খুলনাগামী কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় দুর্ঘটনাটি ঘটে। রেলক্রসিংয়ে গেট বন্ধ থাকলেও ট্রাকটি সেটি ভেঙে রেললাইনের ওপর উঠে পড়ে। বর্তমানে ট্রাকটি লাইনে পড়ে রয়েছে। সে কারণে চারটি ট্রেনের চলাচল আপাতত বন্ধ রয়েছে। ইতিমধ্যে খুলনা থেকে একটি রিলিফ ট্রেন রওনা হয়েছে। ট্রেনটি পৌঁছানোর পর আধা ঘণ্টার মধ্যে ট্রাকটি অপসারণ করা সম্ভব হবে।

default-image

যশোর রেলওয়ে পুলিশ (জিআরপি) ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) তারিকুল ইসলাম বলেন, ট্রাকের সঙ্গে ট্রেনের ধাক্কায় ট্রাকচালক আকবর হোসেন ঘটনাস্থলেই নিহত হন। আহত হয়েছেন ট্রাকের সহায়তাকারী। ট্রাকচালকের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য যশোর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

মন্তব্য পড়ুন 0