ট্রেনের ধাক্কায় প্রাণ গেল রেলওয়ের সাবেক কর্মচারীর

ফেনী জেলার মানচিত্র

প্রাতর্ভ্রমণে বেরিয়ে ট্রেনের ধাক্কায় রেলওয়ের অবসরপ্রাপ্ত এক কর্মচারী নিহত হয়েছেন। তাঁর নাম আবুল কাশেম (৭০)। তিনি ফেনী সদর উপজেলার কাজিরবাগ ইউনিয়নের সোনাপুর গ্রামের বাসিন্দা।

আজ সোমবার সকাল পৌনে নয়টার দিকে ফেনী রেলস্টেশনের অদূরে সহদেবপুর রেলওয়ে ক্রসিংয়ের পাশে এ দুর্ঘটনা ঘটে।

রেলওয়ে পুলিশ ও স্থানীয় লোকজন জানিয়েছেন, চাঁদপুর থেকে চট্টগ্রামগামী মেঘনা এক্সপ্রেস ট্রেনটি সকাল ৮টা ৪০ মিনিটে ফেনী রেলস্টেশনে যাত্রাবিরতি শেষে চট্টগ্রামের উদ্দেশে রওনা হয়। এ সময় গতি কিছুটা কম ছিল। স্টেশনের অদূরে সহদেবপুর রেলওয়ে ক্রসিংয়ের কাছাকাছি পৌঁছালে আবুল কাশেম রেললাইন অতিক্রম করছিলেন। তখন ট্রেনের হুইসেলও বাজছিল। কাশেম কিছুটা অমনোযোগী থাকায় হয়তো শব্দ ঠিকমতো শুনতে পাননি। একপর্যায়ে ট্রেনটি তাঁকে ধাক্কা দিলে ছিটকে এক পাশে পড়ে যান। তাঁর এক পা কেটে যায়।

খবর পেয়ে রেলওয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে স্থানীয় লোকজনের সহায়তায় মুমূর্ষু অবস্থায় আবুল কাশেমকে ফেনী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নিয়ে যায়। এর কিছুক্ষণ পর আবুল কাশেম মারা যান। ময়নাতদন্তের জন্য লাশ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

আবুল কাশেমের ভাতিজা ও স্থানীয় কাজিরবাগ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান কাজী বুলবুল আহম্মদ বলেন, তাঁর চাচা সকালে প্রাতর্ভ্রমণের জন্য বাড়ি থেকে বের হয়েছিলেন। দীর্ঘ সময় পরেও বাড়ি না ফেরায় খোঁজাখুঁজি শুরু হয়। পরে জানতে পারেন রেললাইন অতিক্রম করার সময় তাঁর চাচা নিহত হয়েছেন।

ফেনী জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ইকবাল হোসেন ভূঞা বলেন, দুর্ঘটনায় আহত ব্যক্তিকে হাসপাতালে নিয়ে আসতে দেরি করায় প্রচুর রক্তক্ষরণ হয়। এ কারণে মৃত্যু হয়েছে।

ফেনী রেলস্টেশনে দায়িত্বরত রেল পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) আবদুল আলিম বলেন, এ ঘটনায় লাকসাম রেলওয়ে থানায় একটি অপমৃত্যুর মামলা রুজুর প্রস্তুতি চলছে।