ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ছাত্রলীগের সাবেক নেতা গ্রেপ্তার

জয়পুরহাটে আওয়ামী লীগ নেতার করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ছাত্রলীগের সাবেক নেতা খাজা আল-আমিনকে গ্রেপ্তার করেছে পুলিশ
ছবি: সংগৃহীত

জয়পুরহাটে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল শুক্রবার বিকেলে চারটার দিকে জয়পুরহাট শহরের পূর্ব বাজার এলাকার একটি পরিত্যক্ত বাড়ি থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার খাজা আল-আমীন ওরফে সোহাগ (৪২) জয়পুরহাট জেলা ছাত্রলীগের সাবেক উপসমাজসেবা–বিষয়ক সম্পাদক। তাঁর বাবা খাজা শামসুল আলম জয়পুরহাট জেলা আওয়ামী লীগের উপদেষ্টা।

গত বৃহস্পতিবার দুপুরে জয়পুরহাট পৌর আওয়ামী লীগের সভাপতি ও জয়পুরহাট পৌরসভার প্যানেল মেয়র ইকবাল হোসেন বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে খাজা আল-আমীনের বিরুদ্ধে জয়পুরহাট চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলার আবেদন করেন। আবেদনটি আমলে নিয়ে তা জয়পুরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) এজাহারে নথিবদ্ধ করার নির্দেশ দেন আদালত।

মামলার এজাহারে বলা হয়, চলতি বছরের ১৩ ফেব্রুয়ারি খাজা আল-আমীন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক আরিফুর রহমান, জেলা আওয়ামী লীগের শীর্ষস্থানীয় নেতা, জয়পুরহাট আদালতের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি (পিপি) নৃপেন্দ্রনাথ মণ্ডলসহ বিভিন্ন ব্যক্তির বিরুদ্ধে অসত্য ও বানোয়াট কথা তাঁর ফেসবুক আইডিতে পোস্ট করেন। এ জন্য বাদীসহ জেলা আওয়ামী লীগের নেতা-কর্মীরা সামাজিকভাবে হেয়প্রতিপন্ন হচ্ছেন।

জয়পুরহাট থানার ওসি এ কে এম আলমগীর জাহান প্রথম আলোকে বলেন, আদালতের নির্দেশে আবেদনটি ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হিসেবে নথিবদ্ধ করা হয়েছে। আসামি খাজা আল-আমীনকে গতকাল বিকেল চারটার দিকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে।