ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক আবারও দেড় ঘণ্টা বন্ধ থাকবে

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক
ফাইল ছবি

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চট্টগ্রামের সীতাকুণ্ডের সলিমপুর ইউনিয়নের ফকিরহাট এলাকায় নির্মিতব্য পদচারী সেতুতে ডেকবিম বসানো হবে। এ জন্য আগামী শুক্রবার ভোর সাড়ে পাঁচটা থেকে সকাল সাতটা পর্যন্ত দেড় ঘণ্টা এ মহাসড়কে যান চলাচল বন্ধ থাকবে। চট্টগ্রাম সড়ক ও জনপথ (সওজ) বিভাগের নির্বাহী প্রকৌশলী পিন্টু চাকমা বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে গত ৭ আগস্ট চট্টগ্রামের সীতাকুণ্ডের টেরিয়াইল উচ্চবিদ্যালয়ের সামনে পদচারী সেতুতে ডেকবিম বসানোর কারণে ওই দিন একই সময়ে দেড় ঘণ্টা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক বন্ধ ছিল।

আরও পড়ুন

তবে এবার ফকিরহাট এলাকায় এ মহাসড়ক বন্ধ থাকলেও বিকল্প সড়ক দিয়ে গাড়ি চলাচল করতে পারবে বলে জানিয়েছে সওজ।

সওজ চট্টগ্রামের নির্বাহী প্রকৌশলী পিন্টু চাকমা প্রথম আলোকে বলেন, ফকিরহাট এলাকায় ডেকবিম বসানোর জন্য যখন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক বন্ধ থাকবে, তখন জরুরি যানবাহনগুলো বিকল্প উপায়ে ফৌজদারহাট-বন্দর সড়ক ও ফৌজদারহাট-বায়েজিদ বোস্তামি সড়ক দিয়ে যাতায়াত করতে পারবে। গতবার আগে থেকে ঘোষণা থাকায় মহাসড়কের ওই এলাকায় যানবাহন কম ছিল। ফলে তেমন যানজট হয়নি। এবারও যানজট হবে না বলে তাঁর আশা করা হচ্ছে।

পিন্টু চাকমা আরও বলেন, মূলত স্টিল দ্বারা নির্মিত পদচারী সেতুটির ডেকবিম তোলার সময় যাতে দুর্ঘটনা না ঘটে সেজন্য সড়কের ওই অংশটি বন্ধ করে দেওয়া হবে। সেতুটি নির্মাণে ব্যয় হয়েছে ২ কোটি ২০ লাখ টাকা।