ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানবাহনের চাপ বেড়েছে, তবে জট নেই

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানবাহনের চাপ বাড়লেও যানজট নেই। টাঙ্গাইলের কালিহাতী উপজেলার এলেঙ্গা থেকে
ছবি: প্রথম আলো

ঈদযাত্রাকে কেন্দ্র করে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানবাহনের চাপ আরও বেড়েছে এবং কিছুটা ধীরগতিতে চলছে। তবে আজ বৃহস্পতিবার দুপুর পর্যন্ত কোথাও যানজট হয়নি।

আজ বৃহস্পতিবার অফিস শেষে ঈদের ছুটি শুরু হচ্ছে। তখন যানবাহনের চাপ আরও বাড়তে পারে বলে মনে করছেন হাইওয়ে পুলিশ ও পরিবহনসংশ্লিষ্ট ব্যক্তিরা।

বঙ্গবন্ধু সেতু টোল প্লাজা সূত্রে জানা যায়, মঙ্গলবার থেকে গতকাল বুধবার রাত ১২টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতু হয়ে ২৫ হাজার ৪৫০টি যানবাহন পারাপার হয়েছে। এর মধ্যে উত্তরবঙ্গ থেকে ঢাকার দিকে ১২ হাজার ৮৯৭টি যানবাহন গিয়েছে। ঢাকা থেকে উত্তরবঙ্গের দিকে গেছে ১২ হাজার ৫৫৩টি যানবাহন। এর আগে ২৪ ঘণ্টায় যানবাহন পারাপার হয়েছিল ২৩ হাজার ৬১১টি। স্বাভাবিক অবস্থায় এ সেতু দিয়ে প্রতিদিন ১২-১৩ হাজার যানবাহন পারাপার হয়।

বৃহস্পতিবার দুপুরে মহাসড়কের টাঙ্গাইল শহর বাইপাসের আশেকপুর, ঘারিন্দা, কান্দিলা, রাবনা কালিহাতী উপজেলার পৌলি-এলেঙ্গাসহ বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্তের সংযোগ সড়কের বিভিন্ন এলাকায় যানবাহন কিছুটা ধীরগতিতে চলছে। তবে কোথাও যানজট দেখা যায়নি।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ আতোয়ার রহমান বলেন, রাতে উত্তরবঙ্গ থেকে অনেক গাড়ি ঢাকায় গেছে। অতিরিক্ত যানবাহনের চাপে মহাসড়কে ধীরগতি ছিল। সকাল থেকে যান চলাচল স্বাভাবিক রয়েছে। মহাসড়কের কোথাও কোনো যানবাহনের জটলা নেই। বৃহস্পতিবার রাত থেকে যানবাহনের চাপ আরও বাড়তে পারে।