তালতলীতে লঞ্চ থেকে তিনটি হরিণের চামড়া উদ্ধার

বরগুনা জেলার মানচিত্র

বরগুনার তালতলী উপজেলার জয়ালভাঙ্গায় একটি লঞ্চে অভিযান চালিয়ে তিনটি হরিণের চামড়া উদ্ধার করেছেন কোস্টগার্ড সদস্যরা। আজ সোমবার দুপুরে এ ঘটনায় কাউকে গ্রেপ্তার করা যায়নি।

স্থানীয় সূত্রে জানা গেছে, পাথরঘাটা থেকে এফবি পাথরঘাটা নামের একটি ছোট লঞ্চ যাত্রী নিয়ে তালতলী উপজেলার জয়ালভাঙ্গার উদ্দেশে সোমবার সকালে ছেড়ে আসে। দুপুর সাড়ে ১২টায় লঞ্চটি জয়ালভাঙ্গা স্টেশনে পৌঁছায়। গোপন সংবাদের ভিত্তিতে তালতলীর ছকিনা ও পাথরঘাটা কোস্টগার্ডের দুটি টিম জয়ালভাঙ্গায় অবস্থানরত লঞ্চটিতে অভিযান চালায়।

এ সময় লঞ্চে পরিত্যক্ত একটি স্কুলব্যাগে রাখা তিনটি হরিণের চামড়া উদ্ধার করেন সদস্যরা। তবে এ ঘটনায় কাউকে আটক করতে পারেননি কোস্টগার্ড সদস্যরা।

তালতলী বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা মো. মিজানুর রহমান বলেন, কোস্টগার্ড সদস্যরা তিনটি হরিণের চামড়া উদ্ধার করে বন বিভাগের কাছে হস্তান্তর করেছেন।

পাথরঘাটা কোস্টগার্ডের স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট শাহীন শাহারিয়ার বলেন, অবৈধভাবে শিকারিরা সুন্দরবন থেকে হরিণ শিকার করে মাংস বিক্রি শেষে চামড়া তিনটি বিক্রির জন্য লঞ্চযোগে তালতলীতে নিয়ে যাচ্ছিলেন। এ সময় কোস্টগার্ড সদস্যরা যৌথ অভিযান চালিয়ে চামড়া উদ্ধার করেছেন। উদ্ধার হওয়া চামড়া তালতলী বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়।