‘তুই কত বড় নেতা হয়েছিস, দেখে নেব’ বলে কাউন্সিলরের হুমকি

মীর রেজাউল ইসলাম
ছবি: সংগৃহীত

কুষ্টিয়া পৌরসভার প্যানেল মেয়রকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে ১৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মীর রেজাউল ইসলাম ওরফে বাবুর নামে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। বুধবার বিকেলে কুষ্টিয়া মডেল থানায় পৌরসভার ১৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও প্যানেল মেয়র মো. শাহিন উদ্দীন এই জিডি করেন।

অভিযুক্ত মীর রেজাউল ইসলাম কুষ্টিয়া পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। আর শাহিন উদ্দীন পৌরসভার ১৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

জিডি সূত্রে জানা যায়, প্যানেল মেয়র শাহিন উদ্দীন পৌরসভার মেয়রের কার্যালয়ের সামনে গ্রন্থাগার কক্ষে বুধবার বেলা দুইটার দিকে বসে ছিলেন। এ সময় ১৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মীর রেজাউল ইসলাম সেখানে গিয়ে তাঁকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। ‘তোকে (শাহিনকে) খুন করে জেল খাটব, তুই কত বড় নেতা হয়েছিস, তা আমি দেখে নেব’ বলে হুমকি দেন রেজাউল।

মো. শাহিন উদ্দীন
ছবি: সংগৃহীত

এ বিষয়ে প্যানেল মেয়র শাহিন উদ্দীন প্রথম আলোকে বলেন, ‘রেজাউলের এলাকায় ডিশ লাইনের ব্যবসা নিয়ে এক ব্যক্তির সঙ্গে বিরোধ চলছে। এ নিয়ে পৌরসভার মেয়রের কাছে অভিযোগও এসেছে। রেজাউলের ধারণা এতে আমার সমর্থন আছে। এমন ধারণায় এত বড় হুমকি মেনে নেওয়া যায় না। তাই থানায় লিখিতভাবে জিডি করেছি। বিষয়টি সংসদ সদস্য মাহবুব উল আলম হানিফ, মেয়র আনোয়ার আলীসহ পুলিশ সুপারকে মোবাইলে জানিয়েছি।’

হত্যার হুমকির বিষয়টি মিথ্যা বলে দাবি করে কাউন্সিলর মীর রেজাউল ইসলাম প্রথম আলোকে বলেন, ‘আজকে (বুধবার) শাহিন উদ্দীনের সঙ্গে দেখা ও কথা হয়নি। তিনি কেন জিডি করলেন, জানি না।’

কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাব্বিরুল আলম বলেন, থানায় বিকেলে একটি জিডি হয়েছে। সেটি তদন্তের জন্য একজন উপপরিদর্শককে দায়িত্ব দেওয়া হয়েছে। এরপর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।