ত্রিপুরার মুখ্যমন্ত্রীর জন্য আম পাঠালেন প্রধানমন্ত্রী

১৬০টি ছোট ছোট বাক্সে আম্রপালিসহ বিভিন্ন জাতের ৮০০ কেজি আম ত্রিপুরায় পাঠানো হয়েছে
ছবি: প্রথম আলো

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতের ত্রিপুরা রাজ্যের নতুন মুখ্যমন্ত্রী মানিক সাহা ও রাজ্যের গণ্যমান্য ব্যক্তিদের জন্য উপহার হিসেবে আম পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সোমবার বেলা পৌনে ১টার দিকে ১৬০টি ছোট ছোট বাক্সে করে আম্রপালিসহ বিভিন্ন জাতের ৮০০ কেজি আম ত্রিপুরায় পাঠানো হয়।

আখাউড়া-আগরতলা স্থলবন্দরের শূন্যরেখায় আমগুলো গ্রহণ করেন আগরতলায় বাংলাদেশের সহকারী হাইকমিশনার আরিফ মোহাম্মদ এবং প্রথম সচিব মো. আসাদুজ্জামান।

আরিফ মোহাম্মদ সাংবাদিকদের বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ এমন একটি সুন্দর উদ্যোগ নেওয়ার জন্য। আমি মাননীয় প্রধানমন্ত্রীর উপহার আম পেয়েছি এবং সেগুলো মুখ্যমন্ত্রী মানিক সাহার কাছে পৌঁছে দেব।’

এ সময় সেখানে আখাউড়া কাস্টমসের সহকারী রাজস্ব কর্মকর্তা মো. জাকারিয়াসহ শূন্যরেখায় দুই দেশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। আখাউড়া স্থলবন্দরের শোয়েব ট্রেড ইন্টারন্যাশনাল আমগুলো পাঠানোর ক্ষেত্রে কাস্টমসসহ সব কার্যক্রম সম্পন্ন করেছে।

শোয়েব ট্রেড ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী রাজীব উদ্দিন ভূঁইয়া বলেন, ঢাকার একটি প্রতিষ্ঠানের মাধ্যমে আমগুলো পাঠানো হয়েছে। আখাউড়া স্থলবন্দরের আনুষঙ্গিক কাজগুলো তাঁর প্রতিষ্ঠানের মাধ্যমে সম্পন্ন করা হয়েছে। পরে দুই দেশের শূন্যরেখায় আগারতলাস্থ বাংলাদেশের সহকারী হাইকমিশনারের কাছে আমগুলো হস্তান্তর করা হয়েছে।

আরিফ মোহাম্মদ বলেন, প্রতিবছরই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতে এমন উপহার পাঠিয়ে থাকেন। দুই দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ ও আত্মিক সম্পর্কেরই নিদর্শন এটি।