ত্রিশালে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীসহ বহিষ্কার ৫

ইউপি নির্বাচন
প্রতীকী ছবি

ময়মনসিংহের ত্রিশাল উপজেলায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হিসেবে অংশগ্রহণ ও দলীয় প্রার্থীর বিপক্ষে অবস্থান নেওয়ায় পাঁচ নেতা-কর্মীকে বহিষ্কার করেছে জেলা আওয়ামী লীগ। এর মধ্যে চারজন নির্বাচনে অংশ নিচ্ছেন। গতকাল বুধবার রাতে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি জহিরুল হক ও সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত নেতা-কর্মীরা হলেন ত্রিশাল উপজেলার আমিরাবাড়ি ইউপির বর্তমান চেয়ারম্যান আনিছুর রহমান, কানিহারি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান আশরাফ আলী, হরিরামপুর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আবু সাঈদ, বৈলর ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য ও বর্তমান চেয়ারম্যানের ছেলে মশিউর রহমান। তৃতীয় ধাপে ২৮ নভেম্বর এসব ইউপিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, দলীয় সিদ্ধান্ত অমান্য করে ‘বিদ্রোহী’ প্রার্থী হয়ে দলের সিদ্ধান্ত অমান্য ও শৃঙ্খলা ভঙ্গ করায় সাধারণ সদস্য পদ থেকে তাঁদের বহিষ্কার করা হলো।

এ ছাড়া হরিরামপুর ইউপিতে নৌকা প্রতীকের বিপক্ষে প্রচারণায় অংশ নেওয়ায় ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি রফিকুল ইসলামকে বহিষ্কার করা হলো।

কানিহারি ইউনিয়নের আশরাফ আলী বলেন, ‘বহিষ্কারের বিষয়ে আজ বৃহস্পতিবার দুপুর পর্যন্ত দলের কাছ থেকে কোনো চিঠি বা নির্দেশনা পাইনি। সামনে যতই চাপ আসুক না কেন, নির্বাচন থেকে সরে দাঁড়ানোর কোনো ইচ্ছা নেই। দল থেকে বহিষ্কার বিষয়ে মোটেও ভাবছেন না।’

এ বিষয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন বলেন, দলীয় প্রার্থীদের বিরুদ্ধে অবস্থান করে নির্বাচনে অংশ নেওয়ায় ইউনিয়ন আওয়ামী লীগের কার্যকরী কমিটি ও প্রার্থীদের পক্ষ থেকে উপজেলা কমিটির কাছে আবেদনের পরিপ্রেক্ষিতে ওই পাঁচজনকে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে জেলা আওয়ামী লীগ।