থেমে থাকা ট্রাক্টরে মোটরসাইকেলের ধাক্কা, প্রাণ গেল দুই স্কুলছাত্রের

সড়ক দুর্ঘটনা
প্রতীকী ছবি

পঞ্চগড়ের বোদা উপজেলায় সড়কে থেমে থাকা ট্রাক্টরে মোটরসাইকেলের ধাক্কায় দুই স্কুলছাত্র নিহত হয়েছে। গতকাল সোমবার রাত ১১টার দিকে উপজেলার চন্দনবাড়ি ইউনিয়নের বটতলী এলাকায় বোদা-দেবীগঞ্জ মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহত দুই ছাত্র হলো মো. মুন্না ইসলাম (১৬) ও মো. রায়হান (১৬)। মুন্না ইসলাম উপজেলার পাঁচপীর ইউনিয়নের সমলুরহাট-চানপাড়া এলাকার নয়ন ইসলামের ছেলে এবং নিহত রায়হান একই এলাকার মো. লাভলুর ছেলে। তাঁরা দুজনই উপজেলার বৈরাতী উচ্চবিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র ছিল।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল রাতে মুন্না ও রায়হান উপজেলা শহর থেকে মোটরসাইকেলে করে বাড়ির দিকে ফিরছিল। এ সময় মোটরসাইকেলটি মহাড়কের ওপর থেমে থাকা একটি ট্রাক্টরের পেছনে ধাক্কা খায়। মোটরসাইকেলসহ দুই কিশোর সড়কের ওপর ছিটকে পড়ে। এ সময় ঘটনাস্থলেই মুন্নার মৃত্যু হয়।

পরে স্থানীয় লোকজন রায়হানকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঘটনার পর ট্রাক্টরটি রেখে চালক ও চালকের সহকারী পালিয়ে যান। সড়কে চলতে চলতে জ্বালানি শেষ হয়ে যাওয়ায় ট্রাক্টরটি সড়কের ওপর দাঁড়িয়ে ছিল বলে জানা গেছে। তবে দুর্ঘটনার সময় থেমে থাকা ট্রাক্টরটির পার্কিং বাতি জ্বালানো ছিল না বলে জানান স্থানীয় লোকজন।

বৈরাতী উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক বিষ্ণু কুমার বর্মণ বলেন, ‘সড়ক দুর্ঘটনায় আমাদের দশম শ্রেণির দুই ছাত্র মারা গেছে। আমরা সবাই শোকাহত।’

বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু সাঈদ চৌধুরী বলেন, পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে নিহত দুই ছাত্রের লাশ ময়নাতদন্ত ছাড়া স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। ট্রাক্টরটি জব্দ করা হয়েছে।