দলছুট হনুমানটি ঘুরে বেড়াচ্ছে

দলছুট পোড়ামুখো হনুমানটি ঘুরে বেড়াচ্ছে রায়গঞ্জ পৌরসভার বিভিন্ন এলাকায়। রণতিথা, রায়গঞ্জ, সিরাজগঞ্জ। পৌর শহরের রণতিথা এলাকায়
প্রথম আলো

দলছুট পোড়ামুখো একটি হনুমান সিরাজগঞ্জের রায়গঞ্জ পৌরসভার বিভিন্ন এলাকায় ঘুরে বেড়াচ্ছে। হনুমানটিকে দেখতে লোকজনের জটলা বাড়ছে। তারা এটিকে কলা, পাউরুটিসহ নানা ধরনের খাবার খেতে দিচ্ছে। লোকজনের ভিড় বাড়লে হনুমানটি চলে যাচ্ছে আরেক জায়গায়।

হনুমানটিকে গতকাল বৃহস্পতিবার উপজেলা পরিষদ এলাকায় দেখা গেছে। এর আগের দুদিন পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের রণতিথা এলাকায় দেখা যায়। এলাকার দুজন বাসিন্দা বলেন, গাছ থেকে নেমে লোকজনের কাছে চলে আসে হনুমানটি। খাবার দিলে খায়। তবে বেশি লোকজন দেখলে আরেক দিকে চলে যায়।

ধানগড়া এলাকার আবু রায়হান বলেন, গতকাল প্রায় সারা দিনই উপজেলা পরিষদের বিভিন্ন ভবনের ছাদে দেখা গেছে হনুমানটিকে।

বন্য প্রাণী ও প্রকৃতি সংরক্ষণ কাজে নিয়োজিত স্থানীয় বেসরকারি সংস্থা স্বাধীন জীবনের নির্বাহী পরিচালক আবদুর রাজ্জাক আজ শুক্রবার দুপুরে প্রথম আলোকে বলেন, কয়েক দিন আগে পোড়ামুখো হনুমানটি পৌরসভার গুণগাঁতি ও পল্লী বিদ্যুৎ মোড় এলাকায় দেখা যায়। খবর পেয়ে তিনি সেখানে গিয়েছিলেন। হনুমানটিকে ধরে রাখার কোনো ব্যবস্থা না থাকায় স্থানীয় বাসিন্দাদের এটিকে বিরক্ত না করতে আহ্বান জানান তিনি।