দুই পা থেঁতলে কান জখমের প্রতিশোধ

ঝালকাঠির রাজাপুরে গাছ থেকে আম পাড়া নিয়ে ঝগড়ার জেরে চাচির কামড়ে সাহিদা আক্তার নামের এক কিশোরীর কান জখম করার অভিযোগ উঠেছে। পরে বদলা নিতে ওই কিশোরীর ভাইয়েরা মিলে চাচি সুমা বেগমের দুই পা থেঁতলে দেয়।

গতকাল শনিবার দুপুর ও রাতে উপজেলার মঠবাড়ি ইউনিয়নের মিলবাড়ি এলাকায় দুই দফায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় নারীসহ চারজন আহত হন। আহত ব্যক্তিরা হলেন ওই এলাকার এমদাদুল হক হাওলাদারের স্ত্রী সুমা বেগম (৩০), ছেলে মিরাজ হোসেন (১০), মা খাদিজা বেগম (৬০) ও কিশোরী সাহিদা আক্তার (১৭)।

আহত সাহিদা আক্তার জানায়, কাউকে না জানিয়ে তাদের গাছ থেকে আম পেড়ে নিচ্ছিলেন সুমা বেগম। এ সময় সে আম পাড়তে বারণ করে। এ নিয়ে তাদের মধ্যে বাগ্‌বিতণ্ডা হয়। একপর্যায়ে সুমা বেগম ও তাঁর মেয়ে সাহিদার ডান কান কামড়ে দেয়। পরে স্বজনেরা তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে সাহিদার দুই ভাই রাতে সুমা বেগমের ঘরে ঢুকে রামদার পেছন দিয়ে দুপা থেঁতলে দেন।

আহত সুমা বেগম বলেন, রাতে ভাশুরের দুই ছেলে হাচান (৩০), হোচেন (২৫) ও হাসিব (১৬) রামদা হাতে নিয়ে ঘরে ঢোকে। রামদার পেছন দিয়ে তাঁর দুই পা পিটিয়ে থেঁতলে দেয়। এ সময় সুমার মা খাদিজা বেগম ও ছেলে মিরাজ বাধা দিতে এলে তারাও হামলার শিকার হয়ে আহত হয়।

স্বজনেরা আহত অবস্থায় তাঁদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। কর্তব্যরত চিকিৎসক খাদিজা বেগমকে বরিশালের শের-ই–বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন।

রাজাপুর স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা কর্মকর্তা কনকপ্রভা বলেন, সাহিদা আক্তারের কানে ক্ষত হয়েছে। সেখানে ৮ থেকে ১০টি সেলাই দিতে হয়েছে। সুমা বেগমের পায়ে জখম রয়েছে। এক্স-রে রিপোর্ট দেখে বিস্তারিত বলা যাবে।

রাজাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম বলেন, উভয় পক্ষের অভিযোগের ভিত্তিতে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।