দুর্গাপুরে ট্রাকচাপায় শিশুর মৃত্যু, সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ

সড়ক দুর্ঘটনা
প্রতীকী ছবি

নেত্রকোনার দুর্গাপুরে ট্রাকচাপায় ছয় বছরের এক শিশু নিহত হয়েছে। আজ মঙ্গলবার সকালে বিরিশিরি-শ্যামগঞ্জ সড়কের কৃষ্ণেচর এলাকায় এ ঘটনা ঘটে। নিহত শিশুর নাম সোহাগ মিয়া। সে কৃষ্ণেচর গ্রামের হেনু মিয়ার ছেলে।

এলাকার বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা যায়, সোহাগ সকাল ১০টার দিকে বাড়ির সামনের রাস্তা পার হচ্ছিল। এ সময় ঢাকা থেকে দুর্গাপুরের সোমেশ্বরী নদী থেকে বালু আনতে যাওয়া একটি দ্রুতগামী ট্রাক তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলে শিশুটির মৃত্যু হয়। পরে উত্তেজিত লোকজন ট্রাকটি থামিয়ে ভাঙচুর করেন। তবে এ সময় চালক ও সহযোগী সটকে পড়েন। বিক্ষুব্ধ লোকজন রাস্তায় টায়ার জ্বালিয়ে প্রতিবাদ করেন। এ সময় সড়কে যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে প্রায় আধা ঘণ্টা পর উত্তেজিত লোকজনকে বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

উত্তেজিত লোকজন ট্রাকটি থামিয়ে ভাঙচুর করেন। তাঁরা রাস্তায় টায়ার জ্বালিয়ে প্রতিবাদ করেন। এ সময় সড়কে যানজটের সৃষ্টি হয়।

স্থানীয় লোকজন অভিযোগ করেন, প্রতিদিন ওই সড়কটি দিয়ে দুর্গাপুরের সোমেশ্বরী নদী থেকে হাজারো ট্রাক বালুবোঝাই করে দেশের বিভিন্ন স্থানে নিয়ে যায়। ট্রাকের বেপরোয়া গতির কারণে ট্রাকচাপায় প্রতি মাসে বিরিশিরি-শ্যামগঞ্জ ৩৭ কিলোমিটার ওই সড়কে প্রাণহানি ঘটছে।

দুর্গাপুর থানার পরিদর্শক (তদন্ত) মীর মাহাবুবুর রহমান বলেন, শিশুটির মরদেহ উদ্ধার করা হয়েছে। ট্রাকটিকে জব্দ করা হয়েছে। তবে চালক ও চালকের সহকারী পালিয়ে গেছেন। তাঁদের আটক করতে পুলিশ চেষ্টা চালাচ্ছে। সড়কে যান চলাচল স্বাভাবিক করা হয়েছে।