বিজ্ঞাপন
default-image

সুনামগঞ্জের দিরাই পৌর শহরের থানা পয়েন্ট এলাকায় দুপুরে মানববন্ধন হয়। উপজেলা প্রেসক্লাবের এই কর্মসূচিতে সংবাদকর্মী ছাড়াও বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন অংশ নেন।

বক্তারা বলেন, দেশে গণতান্ত্রিক ব্যবস্থাকে সুসংহত রাখায় স্বাধীন গণমাধ্যমের ভূমিকা রয়েছে। গণমাধ্যম সরকারে শত্রু নয়, বরং সহযোগী। গণমাধ্যম যেমন সরকারের ইতিবাচক কর্মকাণ্ড তুলে ধরে, তেমনি বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের নানা অনিয়ম-দুর্নীতির খবর প্রকাশের মাধ্যমে সরকারকে সতর্ক করে। সঠিক পথ দেখায়। কিন্তু এখন প্রশাসনের দুর্নীতিবাজ একটি অংশ সরকারকে গণমাধ্যমের প্রতিপক্ষ হিসেবে দাঁড় করানোর ষড়যন্ত্র করছে।

দিরাই উপজেলা প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক আবু হানিফ চৌধুরী অনুষ্ঠান সঞ্চালনা করেন। বক্তব্য দেন উপজেলা প্রেসক্লাবের সহসভাপতি সোয়েব হাসান ও সামছুল আলম মাস্টার, সাধারণ সম্পাদক জিয়াউর রহমান লিটন, সুনামগঞ্জ জেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাংগঠনিক সম্পাদক কাজী নুরুল আজিজ চৌধুরী, সম্মিলিত সাংস্কৃতিক জোটের উপজেলা শাখার সভাপতি বিষ্ণুপদ দাস, সাধারণ সম্পাদক অসীম চৌধুরী, সাংবাদিক ইমরান হোসাইন, প্রশান্ত সাগর দাস, জাকারিয়া হোসেন জুসেফ, রুকনুজ্জামান জহুরী, মহিবুর রহমান প্রমুখ।

default-image

ময়মনসিংহের হালুয়াঘাট প্রেসক্লাবের উদ্যোগে দুপুরে মানববন্ধন অনুষ্ঠিত হয়। উপজেলা পরিষদ চত্বরে হালুয়াঘাট-ময়মনসিংহ আঞ্চলিক মহাসড়কের ঘণ্টাব্যাপী এই কর্মসূচিতে বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকেরা অংশ নেন। প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ শাহ আলম, সাধারণ সম্পাদক জোটন চন্দ্র ঘোষ, যুগ্ম সাধারণ সম্পাদক মাজাহারুল ইসলাম, দপ্তর সম্পাদক সাইদুর রহমান, শিক্ষা ও সংস্কৃতিবিষয়ক সম্পাদক মো. সাইফুল ইসলাম, সদস্য এম এ হামিদ, দুলাল রায়, এম এ মালেক, দেওয়ান নাঈম, মনিরুজ্জামান মনির প্রমুখ বক্তব্য দেন।

বক্তারা বলেন, রোজিনা ইসলামের বিরুদ্ধে করা মিথ্যা মামলা প্রত্যাহার করে তাঁকে নিঃশর্ত মুক্তি দিতে হবে। ঘটনার সঙ্গে জড়িত কর্মকর্তা-কর্মচারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন