দৌলতদিয়া ফেরিঘাটে যাত্রীদের চাপ কমছে

আজ রোববার সকাল ৮টার দিকে পাটুরিয়া ৫ নম্বর ফেরিঘাটের চিত্র
ছবি: এম রাশেদুল হক

টানা এক সপ্তাহ ঈদের ছুটি শেষে রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাটে মানুষের চাপ কমে স্বাভাবিক অবস্থায় ফিরতে শুরু করেছে। আজ রোববার সকালেও ঢাকামুখী মানুষকে ছুটতে দেখা যায়। তবে চাপ কম ছিল। আবার যাঁরা ঈদে ঢাকায় ছিলেন, তাঁদের অনেকে বাড়ি ফিরছেন।

আজ সকাল সাতটা থেকে সাড়ে নয়টা পর্যন্ত দৌলতদিয়া ফেরিঘাটে দেখা যায়, ছোট যানবাহনে করে যাত্রীরা দৌলতদিয়া ঘাটে আসছেন। দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বিভিন্ন জেলার মানুষ রাজধানী অভিমুখে ছুটছেন। গাড়ি থেকে নেমে যাত্রীরা সরাসরি ফেরিতে ওঠার সুযোগ পাচ্ছেন। অন্যান্য দিনের চেয়ে ভিড় অনেকটা স্বাভাবিক অবস্থায় আসায় যাত্রীরা নির্বিঘ্নে ফেরিতে উঠতে পারছেন।

এদিকে মানিকগঞ্জের পাটুরিয়া ঘাট থেকে ছেড়ে আসা প্রতিটি ফেরিতে যানবাহনের সঙ্গে সাধারণ মানুষ আসছে। দৌলতদিয়া ঘাটে ফেরি ভেড়ার পর যাত্রীরা তড়িঘড়ি করে নামছেন।

রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাটে মানুষের চাপ স্বাভাবিক অবস্থায় ফিরতে শুরু করেছে। আজ রোববার সকাল ৮টার দিকে পাটুরিয়া ৫ নম্বর ফেরিঘাটে
ছবি: প্রথম আলো

সাভারের জামগড়া এলাকায় ব্যবসা করেন রাজবাড়ী সদর উপজেলার মুলঘর ইউনিয়নের মো. মোস্তফা। দুই হাতে ব্যাগ, সঙ্গে আছে শিশুসন্তান ও স্ত্রী। মোস্তফা বলেন, ঈদের সময় রাস্তায় চলাচলে সমস্যা থাকায় গ্রামের বাড়ি যাওয়া হয়নি। তাই এখন বাড়ি যাচ্ছেন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া কার্যালয়ের সহকারী মহাব্যবস্থাপক মো. ফিরোজ শেখ বলেন, ঈদের ছুটি শেষে অধিকাংশ মানুষ কর্মস্থলে গেছেন। এখন যাঁদের খুব জরুরি কাজ আছে, তাঁরাই বের হচ্ছেন। ঈদের পর অনেকে আজ প্রথম কর্মস্থলে যোগ দিতে সকালে রওনা হয়েছেন। যে কারণে সকালে কিছুটা ভিড় দেখা যাচ্ছে। বেলা বাড়লে ভিড় থাকবে না বলে মনে হচ্ছে।