ধর্মের কথা বলে একটি দল আপনাদের বিভ্রান্ত করতে পারে

পিরোজপুরে প্রাণিসম্পদ অধিদপ্তরের এক অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম
ছবি: প্রথম আলো

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, দেশ থেকে দারিদ্র্য দূর করা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অন্যতম লক্ষ্য। প্রধানমন্ত্রী শেখ হাসিনা চান দেশে দরিদ্র মানুষ থাকবে না, অসহায় মানুষ থাকবে না, ভিক্ষুক থাকবে না, পরনির্ভরশীল মানুষ থাকবে না। প্রত্যেককে প্রধানমন্ত্রী স্বাবলম্বী করতে চান। তবে একটি দল দেশের কোনো উন্নয়ন না করে, ধর্মের কথা বলে আপনাদের (ভোটারদের) বিভ্রান্ত করতে পারে। তাদের ব্যাপারে সতর্ক থাকবেন। ওই সব দল রাষ্ট্রীয় ক্ষমতায় গেলে দেশের কোনো উন্নয়ন হবে না।

আজ মঙ্গলবার সকালে পিরোজপুর সদর উপজেলা পরিষদের শহীদ ওমর ফারুক মিলনায়তনে প্রাণিসম্পদ অধিদপ্তরের এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, দেশের একজন দরিদ্র মানুষও দুরবস্থায় থাকলে মানবদরদী প্রধানমন্ত্রী শেখ হাসিনার হৃদয়ে রক্তক্ষরণ হয়। তিনি অসহায় মানুষের জন্য বিভিন্ন উন্নয়ন প্রকল্প গ্রহণের নির্দেশ দিয়েছেন। তিনি মানুষের জীবনযাত্রার মান উন্নয়ন করতে চান। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উপকূলীয় চরাঞ্চলে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্প দরিদ্র নারীদের স্বাবলম্বী করবে। দেশে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার থাকলে এ ধরনের প্রকল্প অব্যাহত থাকবে।

পিরোজপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা বশির আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন বরিশাল বিভাগীয় প্রাণিসম্পদ দপ্তরের পরিচালক মো. আবদুস সবুর, অতিরিক্ত জেলা প্রশাসক চৌধুরী রওশন ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা তরুণ কুমার সিকদার, নাজিরপুর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মো. তরিকুল ইসলাম, প্রাণিসম্পদ অধিদপ্তরের প্রকল্প পরিচালক এস এম জিয়াউল হক, পিরোজপুর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আখতারুজ্জামান, জেলা কৃষক লীগের সভাপতি চান মিয়া মাঝি, জেলা মৎস্যজীবী লীগের আহ্বায়ক শিকদার চান প্রমুখ।

অনুষ্ঠানে পিরোজপুর সদর উপজেলার ৫টি ইউনিয়নের ২৮২ জন উপকারভোগীর মধ্যে ১ হাজার ৫০০টি হাঁস, ২ হাজার ৮০০টি মুরগি, ২০০ ভেড়া ও কবুতর বিতরণ করা হয়।