ধুনটে গৃহবধূকে হত্যার ঘটনায় মামলা, স্বামী গ্রেপ্তার

গ্রেপ্তার
প্রতীকী ছবি

বগুড়ার ধুনট উপজেলায় গৃহবধূকে হত্যা ঘটনায় মামলা হয়েছে। আজ শনিবার সকালে ওই গৃহবধূর বাবা বাদী হয়ে ধুনট থানায় মামলা করেন। গত বৃহস্পতিবার রাতে উপজেলার এলাঙ্গী ইউনিয়নের রাঙ্গামাটি গ্রামে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। ঘটনার পরপরই পুলিশ ওই গৃহবধূর স্বামীকে আটক করে। আজ দুপুরে ওই গৃহবধূর স্বামীকে ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হবে বলে জানা গেছে।

ওই গৃহবধূর নাম রেহেনা আকতার (১৬)। সে ওই গ্রামের মুঞ্জুরুল হকের ছেলে আলিফ হাসানের (২২) স্ত্রী। এ ঘটনায় নিহত ব্যক্তির বাবা রেজাউল করিম বাদী হয়ে নিহত ব্যক্তির স্বামী ও শ্বশুরকে আসামি করে হত্যা মামলা করেন। ঘটনার পর থেকে রেহেনার শ্বশুর মুঞ্জুরুল হক পলাতক।

স্থানীয় সূত্রে জানা যায়, প্রায় দুই মাস আগে রেহেনার সঙ্গে নির্মাণশ্রমিক আলিফের বিয়ে হয়। বিয়ের পর থেকে আলিফ প্রায়ই মাদকাসক্ত অবস্থায় বাড়ি ফিরতেন। এ নিয়ে আলিফের সঙ্গে রেহেনার দ্বন্দ্ব শুরু হয়। এর মধ্যে বৃহস্পতিবার রাতে দুজনের মধ্যে কথা–কাটাকাটি হয়। একপর্যায়ে গলায় ওড়না পেঁচিয়ে রেহেনাকে শ্বাসরোধে হত্যা করেন আলিফ। পরে আলিফ এ ঘটনাকে আত্মহত্যা বলে চালিয়ে লাশ দাফনের চেষ্টা করেন।

ঘটনা জানাজানি হওয়ায় স্থানীয় লোকজন এসে আলিফকে বাধা দেন। স্থানীয় লোকজনের মাধ্যমে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে। এ সময় ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে তাৎক্ষণিকভাবে আলিফকে আটক করে পুলিশ। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে আলিফের বাবা মুঞ্জুরুল হক বাড়ি থেকে পালিয়ে যান।

ধুনট থানার পরিদর্শক (তদন্ত) জাহিদুল হক জানান, মাদক সেবন নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে সম্পর্কের টানাপোড়েন চলছিল। এর জেরে আলিফ মাদকাসক্ত অবস্থায় স্ত্রীর গলায় ওড়না পেঁচিয়ে শ্বাসরোধে হত্যার কথা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেন। আজ দুপুরে আলিফকে আদালতে পাঠানো হবে। মামলার অন্য আসামি আলিফের বাবাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।