ধুনটে ধর্ষণের দৃশ্য ধারণের অভিযোগে তরুণ গ্রেপ্তার

গ্রেপ্তার
প্রতীকী ছবি

বগুড়ার ধুনটে এক স্কুলছাত্রীকে ধর্ষণ ও ধর্ষণের দৃশ্য মুঠোফোনের ক্যামেরায় ধারণ করার অভিযোগে নয়ন বাবু (২২) নামের এক তরুণকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ সোমবার তাঁকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

ধুনট থানা-পুলিশ সূত্রে জানা গেছে, নয়ন ও ভুক্তভোগীর বাড়ি একই এলাকায়। গতকাল রোববার রাতে নয়নকে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করে পুলিশ। এর আগে গত বছরের ১১ মে ভুক্তভোগী ছাত্রীর মা বাদী হয়ে নয়ন বাবুসহ চারজনের বিরুদ্ধে আদালতে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। পরে আদালতের নির্দেশে ২৩ মে পুলিশ মামলাটি নিয়মিত মামলা হিসেবে গ্রহণ করে। গত ২২ ডিসেম্বর মামলাটি তদন্ত করে আসামিদের পলাতক দেখিয়ে পুলিশ আদালতে অভিযোগপত্র জমা দেয়।

থানাহাজতে আটক থাকাকালে নয়ন বাবু প্রথম আলোকে বলেন, ঘটনার সঙ্গে তিনি জড়িত ছিলেন না। শত্রুতা করে তাঁকে মামলায় জড়ানো হয়েছে।

পুলিশ ও মামলার এজাহার সূত্রে জানা গেছে, সপ্তম শ্রেণিতে পড়ুয়া ছাত্রীকে একই গ্রামের রিমন রহমান (২২) নামের এক তরুণ বিয়ের প্রস্তাব দেন। কিন্তু বিয়েতে ওই ছাত্রী ও তাঁর পরিবার রাজি ছিল না। এতে রিমন ক্ষুব্ধ হয়ে গত বছরের ১৮ এপ্রিল ছাত্রীকে কৌশলে নিজ বাড়িতে ডেকে নিয়ে ধর্ষণ করেন। ধর্ষণের ঘটনাটি নয়নসহ তিন বন্ধু ঘরের জানালা দিয়ে মুঠোফোনের ক্যামেরায় ধারণ করেন। এ সময় ওই বাড়িতে আর কেউ ছিলেন না।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কৃপা সিন্ধু বালা বলেন, ধর্ষণ ও ধর্ষণের দৃশ্য ধারণ করার মামলায় আদালত আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। সে অনুযায়ী নয়ন বাবুকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।