default-image

নওগাঁর রানীনগর উপজেলা পোস্ট অফিসের পরিত্যক্ত ও ঝুঁকিপূর্ণ ভবনে চলছে দাপ্তরিক কার্যক্রম। ভবনের ছাদের বিভিন্ন স্থান থেকে পলেস্তারা খসে পড়েছে। যেকোনো সময় দুর্ঘটনার আশঙ্কায় আছেন সেখানের কর্মকর্তারা।

উপজেলা পোস্ট অফিস থেকে জানা যায়, বর্তমানে একতলা ভবনে কর্মরত আছেন ৫ জন। স্বাধীনতার আগে নির্মিত ভবনটি দুই বছর আগে পরিত্যক্ত ঘোষণা করে ডাক অধিদপ্তর।

পোস্ট মাস্টার জালাল উদ্দিন বলেন, প্রতিদিন এই ভবনে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করেন কর্মকর্তা–কর্মচারীরা। ছাদের পলেস্তারা খুলে পড়ে অফিসের অনেক মূল্যবান যন্ত্রপাতি নষ্ট হয়ে গেছে। গরমের সময় খুলে পড়ার আতঙ্কে বৈদ্যুতিক পাখা চালু করা যায় না।

বিজ্ঞাপন

সরেজমিন দেখা যায়, শুধু ভবনের ভেতরের অংশই নয়, পুরো পোস্ট অফিস চত্বরের প্রতিটি জিনিসের অবস্থাই নাজুক। নিরাপত্তা প্রাচীরের অধিকাংশ জায়গা ভেঙে গেছে। এ কারণে ভবনে কেউ দীর্ঘ সময় অবস্থান করতে চান না। স্থানীয়রা বলেন, সন্ধ্যার পর লোকজন না থাকায় অফিস চত্বরে মাদকসেবীদের আড্ডাও বসে।

পোস্ট অফিসে সেবা নিতে আসা বীর মুক্তিযোদ্ধা আবদুর রাজ্জাক বলেন, কোনো কাজে পোস্ট অফিসে এলে ভয়ে থাকতে হয় কখন পলেস্তারা খসে মাথার ওপর পড়ে। কর্মকর্তা-কর্মচারীও একই আতঙ্কে থাকেন।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন