default-image

নওগাঁ-৬ (রানীনগর-আত্রাই) আসনের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী মো. জাহিদুলের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। রোববার দুপুরে জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র বাছাইয়ে তাঁরটি বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা মাহমুদ হাসান।
বাছাইয়ে আওয়ামী লীগের প্রার্থী আনোয়ার হোসেন হেলাল ও বিএনপির প্রার্থী শেখ রেজাউল ইসলামসহ চারজনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। মনোনয়নপত্র বৈধ হওয়া অপর দুই প্রার্থী হলেন জাতীয় পার্টির কাজী গোলাম কবির ও ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) খন্দকার ইন্তেখাব আলম।

বিজ্ঞাপন

সহকারী রিটার্নিং কর্মকর্তা জিয়াউল হক খান বলেন, মনোনয়নপত্রের সঙ্গে জমা দেওয়া নির্বাচনী এলাকার মোট ভোটারের ১ শতাংশ ভোটারের স্বাক্ষর সংবলিত তালিকা ত্রুটিপূর্ণ হওয়ায় স্বতন্ত্র প্রার্থী মো. জাহিদুলের মনোনয়ন বাতিল করা হয়। তিনি যে তালিকা জমা দিয়েছিলেন, ওই তালিকা অনুযায়ী ভোটারের সইসংবলিত তালিকা যাচাই-বাছাই করে সত্যতা মেলেনি। তাই তাঁর মনোনয়নপত্র বাতিল করা হয়। তবে তিনি চাইলে আগামী ২৭ সেপ্টেম্বরের মধ্যে আপিল করতে পারবেন।

১৭ অক্টোবর ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ হবে। আসনটিতে মোট ভোটার ৩ লাখ ৬ হাজার ৭২৫ জন।

স্বতন্ত্র প্রার্থী জাহিদুল রানীনগর উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য। এই উপনির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পাওয়ার আশায় দলীয় ফরম সংগ্রহ করেছিলেন। মনোনয়নপত্র বাতিল হওয়ার পর তিনি বলেন, ‘এই আসনের ১ শতাংশ ভোটার ৩ হাজার ৬৮ জন। তাদের নাম ও স্বাক্ষর বাড়ি বাড়ি গিয়ে সংগ্রহ করেছি। অথচ যাচাই-বাছাইয়ে নাকি আমার দেওয়া এই তালিকার সত্যতা মেলেনি। আওয়ামী লীগ প্রার্থীর জয়ের পথ সুগম করতে ষড়যন্ত্র করে আমার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। আমি আপিল করব।’

বিজ্ঞাপন

গত ২৮ জুলাই নওগাঁ-৬ (রানীনগর-আত্রাই) আসনের সাংসদ ইসরাফিল আলমের মৃত্যুর পর আসনটি শূন্য হয়। ২৭ সেপ্টেম্বর পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করার সময়। ২৮ সেপ্টেম্বর প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে প্রচারণা শুরু হবে। ১৭ অক্টোবর ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। আসনটিতে মোট ৩ লাখ ৬ হাজার ৭২৫ জন ভোটার আছেন।

মন্তব্য পড়ুন 0