নতুনদের ওপর আস্থা রাখল আওয়ামী লীগ

তৃতীয় দফায় ময়মনসিংহ, কিশোরগঞ্জ, টাঙ্গাইল, জামালপুর, শেরপুর, নেত্রকোনা ও নরসিংদীর জেলার ৬৮টি ইউপিতে নতুন প্রার্থী দিয়েছে আওয়ামী লীগ।

বাংলাদেশ আওয়ামী লীগ

তৃতীয় ধাপে আগামী ২৮ নভেম্বর ময়মনসিংহ, কিশোরগঞ্জ, টাঙ্গাইল, জামালপুর, শেরপুর, নেত্রকোনা ও নরসিংদী জেলায় ১৫৭টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে ৬৮টিতে এবং ৮৯টি ইউপিতে পুরোনো প্রার্থী আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন। নতুন অনেকেই মনোনয়ন পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে গত শনিবার আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় তাঁদের মনোনয়ন চূড়ান্ত করা হয়।

তৃতীয় ধাপের ইউপি নির্বাচনের ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২ নভেম্বর। মনোনয়নপত্র বাছাই ৪ নভেম্বর এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১১ নভেম্বর। ভোট গ্রহণ আগামী ২৮ নভেম্বর।

জামালপুরের ইসলামপুর উপজেলার ৬টিতে সবাই পুরোনো মুখ। অন্যদিকে মেলান্দহ উপজেলার ৯টির মধ্যে নাংলা, ঘোষেরপাড়া ও শ্যামপুর ইউনিয়নে নতুন মুখ। এরা হলেন নাংলায় মো. কিসমত পাশা, ঘোষেরপাড়ায় মো. সাইদুল ইসলাম ও শ্যামপুরে এস এম সায়েদুর রহমান।

টাঙ্গাইলের মধুপুর থেকে একজন, কালিহাতী থেকে ছয়জন এবং নাগরপুর থেকে তিনজন নতুন প্রার্থীকে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ।

নেত্রকোনার কলমাকান্দা, দুর্গাপুর ও পূর্বধলা—এই তিন উপজেলার ২৫টি ইউপির মধ্যে ৯টিতে আওয়ামী লীগের নতুন প্রার্থী মনোনয়ন পেয়েছেন।

কিশোরগঞ্জ সদর, নিকলী ও কুলিয়ারচরে ২৩ প্রার্থীর মধ্যে নতুন মুখ ৯ জন। তাঁরা হলেন সদরের রশিদাবাদে শাহ্ মুহাম্মদ মাসুদ রানা, লতিবাবাদে শরীফ আহমেদ খান, মহিনন্দে মো. ছাদেকুর রহমান, যশোদলে মো. শফিকুল হক; নিকলীর ছাতিরচরে শামসুজ্জামান চৌধুরী এবং কুলিয়ারচরের গোবরিয়া আবদুল্লাপুরে মোহাম্মদ এনামুল হক, ছয়সুতিতে মো. ইকবাল হোসেন, সালুয়ায় মোহাম্মদ কাইয়ুম এবং ফরিদপুরে এস এম আজিজ উল্লাহ।

নরসিংদী সদর উপজেলা ও রায়পুরা উপজেলার ২২টি ইউপির মধ্যে ১২টিতে নতুন প্রার্থী মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ।

শেরপুরের নকলা ও নালিতাবাড়ী উপজেলার ২১টি ইউপির মধ্যে চারটি নতুন প্রার্থী দিয়েছে আওয়ামী লীগ। তাঁরা হলেন নকলা উপজেলার বানেশ্বরদীতে আঞ্জুমান আরা বেগম ও পাঠাকাটায় মো. আবদুস ছালাম এবং নালিতাবাড়ী উপজেলার রাজনগরে বিপ্লব কুমার বর্মণ ও যোগানিয়া ইউনিয়নে মো. আবদুল লতিফ।

তৃতীয় ধাপে ময়মনসিংহ সদর, ত্রিশাল ও মুক্তাগাছা উপজেলার ২৭টি ইউপিতে নির্বাচন হবে। এর মধ্যে ২০টিতেই আওয়ামী লীগ নতুন প্রার্থী দিয়েছে। এর মধ্যে সদর উপজেলায় চারজন, ত্রিশালে ১১ জন এবং মুক্তাগাছায় পাঁচজন রয়েছেন।

[প্রতিবেদন তৈরিতে তথ্য দিয়ে সহায়তা করেছেন নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল এবং প্রতিনিধি, ময়মনসিংহ, কিশোরগঞ্জ, জামালপুর, নেত্রকোনা, নরসিংদী, শেরপুর ও নালিতাবাড়ী]