নবীনগরে নিখোঁজের দুই দিন পর শিশুর লাশ উদ্ধার

প্রান্তিকা রানী পাল
ছবি:সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে নিখোঁজের দুই দিন পর প্রান্তিকা রানী পাল (৫) নামের এক শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার সকালে উপজেলার শ্যামগ্রাম ইউনিয়নের শ্রীঘর গ্রামের পালপাড়া এলাকার একটি পুকুর থেকে তার লাশ উদ্ধার করা হয়। প্রান্তিকা রানী পাল উপজেলার শিবপুর ইউনিয়নের লেটারঘর গ্রামের গুরুজিৎ পালের মেয়ে।

স্থানীয় সূত্র জানায়, সম্প্রতি প্রান্তিকা নিজ বাড়ি থেকে শ্রীঘর গ্রামে তার নানাবাড়িতে বেড়াতে যায়। গত বুধবার সকাল ১০টায় নানাবাড়ি থেকে নিখোঁজ হয় প্রান্তিকা। দিনভর সম্ভাব্য সব জায়গায় খোঁজাখুঁজি করেও কোথাও তাকে পাওয়া যায়নি। শুক্রবার সকালে নানাবাড়ি থেকে ১০০-২০০ গজ দূরে একটি পুকুরে প্রান্তিকার লাশ ভাসতে দেখে স্থানীয় লোকজন পুলিশকে খবর দেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তার লাশ উদ্ধার করে। প্রান্তিকার শরীরের বিভিন্ন স্থানে শিয়ালের কামড়ের চিহ্ন রয়েছে। দুপুরে শ্রীঘর গ্রামের শ্মশানে তার লাশের সৎকার করা হয়।

প্রান্তিকার বাবা গুরুজিৎ পাল বলেন, এই এলাকায় শিয়ালের উপদ্রব বেশি। শিয়ালের কামড়েই তার মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তার শরীরের বিভিন্ন স্থানে শিয়ালের কামড়ের চিহ্ন রয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার (নবীনগর সার্কেল) সিরাজুল ইসলাম প্রথম আলোকে বলেন, উপজেলায় এমনিতেই সন্ধ্যার পর পাঁচ-ছয়টি শিয়াল ঘোরাফেরা করে। ধারণা করা হচ্ছে, শিয়াল কামড় দিয়ে দলবদ্ধভাবে শিশুটিকে কোনো দিকে নিয়ে গেছে। সেখানে শিশুটিকে কামড়েছে। কারণ, শিশুর বুক ও একটি হাতের অংশে মাংস নেই শুধু হাড় আছে।

পুলিশ কর্মকর্তা সিরাজুল ইসলাম আরও বলেন, পরিবার ও স্থানীয় জনপ্রতিনিধিদের আবেদনের পরিপ্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই শিশুটির লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।