নবীনগরে নৌকা ডুবে স্বামী-স্ত্রীর মৃত্যু, শিশুকন্যা নিখোঁজ

ফাইল ছবি

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে তিতাস নদীতে স্পিডবোটের ঢেউয়ের ধাক্কায় নৌকা ডুবে স্বামী-স্ত্রী মারা গেছেন। এ সময় তাঁদের আট বছরের মেয়ে নিখোঁজ হয়। আজ সোমবার বেলা তিনটার দিকে উপজেলার পূর্ব ইউনিয়নের মোহল্লা গ্রামে তিতাস নদীতে এ ঘটনা ঘটে।

নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) একরামুল ছিদ্দিক ঘটনাটি নিশ্চিত করে বলেন, নিহত ব্যক্তিরা হলেন নবীনগর উপজেলার কাউতলা গ্রামের মো. রিয়াদ (৩৫) ও তাঁর স্ত্রী লিজা আক্তার (২৩)। নিখোঁজ শিশুটির নাম মারিয়া আক্তার। মারিয়াকে এখনো উদ্ধার করা সম্ভব হয়নি।

স্থানীয় লোকজন ও পুলিশ সূত্রে জানা গেছে, রিয়াদ পরিবার নিয়ে সিলেটে থাকেন। গতকাল রোববার স্ত্রী-সন্তানসহ সিলেট থেকে নবীনগরে মামাশ্বশুরের বাড়িতে যান। আজ সকালে রিয়াদ তাঁর স্ত্রী-কন্যা ও স্বজন মিলিয়ে ১০-১২ জন তিতাস নদীতে নৌভ্রমণে বের হন। উপজেলার পূর্ব ইউনিয়নের মোহল্লা গ্রাম থেকে পাশের ভৈরবনগরে যাওয়ার পথে তিতাস নদীর সোনাপাড়া নামের স্থানে দ্রুতগামী স্পিডবোটের ঢেউয়ে ধাক্কায় নৌকাটি উল্টে যায়। এতে নৌকায় থাকা রিয়াদ ও তাঁর স্ত্রী লিজা নদীতে পড়ে ঘটনাস্থলেই মারা যান। এ সময় বাকিরা তীরে পৌঁছাতে সক্ষম হলেও রিয়াদ ও লিজা দম্পতির আট বছরের শিশুকন্যা মারিয়া নিখোঁজ হয়।

আজ সকালে রিয়াদ তাঁর স্ত্রী-কন্যা ও স্বজন মিলিয়ে ১০-১২ জন তিতাস নদীতে নৌভ্রমণে বের হন। তিতাস নদীর সোনাপাড়া নামের স্থানে দ্রুতগামী স্পিডবোটের ঢেউয়ে ধাক্কায় নৌকাটি উল্টে যায়।

নৌকায় থাকা নিহত ব্যক্তিদের স্বজন মো. শামছুল বলেন, প্রতিবছরই তাঁরা নৌকাভ্রমণের উদ্দেশ্যে নবীনগরে যান। এবার ভ্রমণে বের হয় দ্রুতগামী স্পিডবোটের ঢেউয়ে তাঁদের নৌকাটি উল্টে পানিতে তলিয়ে যায়। এতে দুজন ঘটনাস্থলেই মারা যান। নিহত দম্পতির মেয়ে মারিয়া নিখোঁজ রয়েছে।

নবীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুর রশিদ প্রথম আলোকে বলেন, নৌকা ডুবে নিহত স্বামী-স্ত্রীর লাশ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ শিশু মারিয়াকে উদ্ধারের জন্য ফায়ার সার্ভিস ও ডুবুরি দল কাজ করছে।