নাচোলে সমাজসেবা কর্মকর্তার বিরুদ্ধে হত্যা মামলা, পিবিআইকে তদন্তের নির্দেশ

আদালত
প্রতীকী ছবি

চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলা সমাজসেবা কর্মকর্তা আল গালিবের বিরুদ্ধে হত্যা মামলার আবেদন গ্রহণ করেছেন আদালত। সেই সঙ্গে হত্যা মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের আদেশ দিয়েছেন আদালত। পিবিআইকে ৩০ জুনের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

আজ সোমবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (আমলি আদালত, নাচোল) হুমায়ূন কবীর এ আদেশ দেন।

পিবিআইকে ৩০ জুনের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

গত ২৫ মে রাতে সাড়ে ৯টায় দিকে নাচোল উপজেলা সমাজসেবা কার্যালয়ের একটি কক্ষ থেকে ইউনিয়ন সমাজকর্মী শামীম হোসেনের গলায় ফাঁস দেওয়া লাশ উদ্ধার করা হয়। ঘটনাটিকে হত্যাকাণ্ড দাবি করে ৩১ মে আদালতে শামীম হোসেনের বাবা মো. শামসুদ্দীন উপজেলা সমাজসেবা কর্মকর্তা আল গালিবসহ আরও তিনজনের বিরুদ্ধে হত্যা মামলার আবেদন করেন।

বাদীর আইনজীবী আবদুর রহমান জানান, নিহত ইউনিয়ন সমাজকর্মী শামীম হোসেনের বাবা মো. শামসুদ্দীনের মামলার আবেদন আদালত গ্রহণ করে পিবিআইকে তদন্তের আদেশ দিয়েছেন। ৩০ জুনের মধ্যে আদালতে প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

নাচোল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিন্টু রহমান প্রথম আলোকে বলেন, ইউনিয়ন সমাজকর্মী শামীম হোসেনের লাশ উদ্ধারের ঘটনায় একটি অপমৃত্যুর মামলাও হয়েছে। লাশের ময়নাতদন্ত করা হয়েছে। তবে ময়নাতদন্ত প্রতিবেদন এখনো পাওয়া যায়নি।