নাজিরপুরে ছাত্রলীগের তিন নেতাকে দলীয় পদ থেকে অব্যাহতি

পিরোজপুরের নাজিরপুর উপজেলায় ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীর পক্ষে কাজ না করার অভিযোগে স্থানীয় ছাত্রলীগের তিন নেতাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। গতকাল রোববার রাতে জেলা ছাত্রলীগের সভাপতি মো. জাহিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক অনিরুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

অব্যাহতি পাওয়া ব্যক্তিরা হলেন নাজিরপুর উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক শেখ মো. আল আমিন, যুগ্ম আহ্বায়ক নাঈম হাওলাদার ও সদস্য শান্ত ইসলাম।

দলীয় সূত্রে জানা গেছে, গত জুনে অনুষ্ঠিত ইউপি নির্বাচনে নাজিরপুর সদর ইউনিয়নে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী মোশারেফ হোসেনের প্রতিদ্বন্দ্বী প্রার্থী চঞ্চল কান্তি বিশ্বাসের পক্ষে ওই তিন ছাত্রলীগ নেতা কাজ করেন। এতে তাঁদের দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়। তবে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ওই তিন নেতার বিরুদ্ধে তদন্ত করে নৌকা প্রতীকের বিরুদ্ধে প্রচার–প্রচারণা করাসহ দলীয় শৃঙ্খলা ভঙ্গ এবং ইভ টিজিংয়ের অভিযোগের প্রমাণ পাওয়ায় তাঁদের নাজিরপুর উপজেলা ছাত্রলীগের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক মো. নাঈম হাওলাদার বলেন, ‘আমরা কখনো দলের শৃঙ্খলা বা নৌকাবিরোধী কোনো প্রচারণায় অংশ নিইনি। আমাদের বিরুদ্ধে আনা অভিযোগ সঠিক নয়।’

পিরোজপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক অনিরুজ্জামান বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গের জন্য তিন নেতাকে তাঁদের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।