নাটোরে জুডিশিয়াল, নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ ৩০ জনের করোনা শনাক্ত

নাটোরে এক জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, এক নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ নতুন করে ৩০ জনের শরীরে করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট ৭৭৬ জনের করোনা শনাক্ত হলো। জেলায় এ পর্যন্ত করোনায় মারা গেছেন চারজন।
জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, নাটোর জেলায় প্রথমবারের মতো এক জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের শরীরে করোনা শনাক্ত হয়েছে। একই সঙ্গে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের তিন পেশকারের শরীরেও করোনা শনাক্ত হয়েছে। তাঁরা নিজ নিজ বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছেন।

আক্রান্ত এক পেশকার আজ রোববার বিকেলে মুঠোফোনে প্রথম আলোকে জানান, তিনিসহ আক্রান্ত অন্য পেশকারদের কারও শরীরে তেমন উপসর্গ নেই।
এদিকে জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট রেহেনা মজুমদার (৩২) ও চার কর্মচারীর শরীরে করোনা শনাক্ত হয়েছে। আক্রান্ত নির্বাহী ম্যাজিস্ট্রেটের স্বামী রাজশাহী সরকারি কলেজের প্রভাষক পারভেজ রানা, এক বছরের শিশুসন্তান ও ভাগনির শরীরেও করোনা শনাক্ত হয়েছে। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে আজ রোববার সকাল পর্যন্ত তিন দফায় এসব ফলাফল আসে।

নতুন সংক্রমিত ব্যক্তিদের তালিকায় রয়েছেন বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টেকনোলজিস্ট রবিউল ইসলাম, মেকানিক জিয়াউর রহমান, কুক মশলাচি সাহার বানু, সহকারী স্বাস্থ্য পরিদর্শক কাঞ্চন কুমার সাহা, শহরের বলারিপাড়ায় বসবাসকারী বরেন্দ্র উন্নয়ন কর্তৃপক্ষের একজন প্রকৌশলী ও খাদ্য বিভাগের একজন কর্মচারী। রবিউল ইসলাম শুরু থেকেই বাগাতিপাড়ায় নমুনা সংগ্রহের দায়িত্ব পালন করে আসছেন।
এ ছাড়া সদ্য মৃত্যুবরণকারী শহরের এক প্রবীণ ব্যবসায়ী ও এক নারীর শরীর থেকে নেওয়া নমুনা করোনা পজিটিভ বলে শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় মোট মৃত্যুর সংখ্যা চার।

বাগাতিপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হক, উপপরিদর্শক (এসআই) সাইফুল ইসলাম, সহকারী উপপরিদর্শক (এএসআই) মোস্তাফিজুর রহমান ও কনস্টেবল আশরাফুল ইসলামের দ্বিতীয়বারের নমুনা পরীক্ষার (ফলোআপ) ফলাফল পজিটিভ এসেছে। এ ছাড়া সমাজসেবা বিভাগের এক সহকারী পরিদর্শকের তৃতীয়বারের নমুনা পরীক্ষার রিপোর্ট করোনা পজিটিভ এসেছে।
নাটোর সিভিল সার্জন কার্যালয়ের সিনিয়র মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব) হাফিজুর রহমান জানান, নাটোরে ক্রমেই করোনার সংক্রমণ বাড়ছে। নমুনা পরীক্ষার ফলাফল বিলম্বে আসা ও স্বাস্থ্যবিধি না মেনে মানুষের অবাধ চলাফেরায় করোনার সংক্রমণ বাড়ছে।