নারায়ণগঞ্জে সাংবাদিকের বাসার ফটকে বোমা হামলার ঘটনায় মামলা

নারায়ণগঞ্জ জেলার মানচিত্র

দৈনিক খবরের পাতার সম্পাদক ও নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মাহবুবুর রহমানের বাড়িতে বোমা বিস্ফোরণের ঘটনায় মামলা হয়েছে। আজ সোমবার সকালে মাহবুবুর রহমান বাদী হয়ে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় বিস্ফোরক আইনে অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে মামলাটি করেন।

এ ঘটনায় পুলিশ এখনো কাউকে শনাক্ত বা গ্রেপ্তার করতে পারেনি। মাহবুবুর রহমান সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক। নারায়ণগঞ্জ বারের জ্যেষ্ঠ আইনজীবী তিনি। এজাহারে তিনি অভিযোগ করেছেন, ত্বকী হত্যাকাণ্ডের বিচারের দাবিতে বিভিন্ন সভা-সমাবেশে বক্তব্য দেওয়ায় এবং গণমাধ্যমে সংবাদ প্রকাশ করায় ত্বকীর খুনিরা তাঁকে প্রাণনাশসহ ভয়ভীতি দেখাতে বোমার বিস্ফোরণ ঘটিয়েছে।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহজাহান প্রথম আলোকে বলেন, এ ঘটনায় জড়িত ব্যক্তিদের শনাক্ত ও গ্রেপ্তারের চেষ্টা চলছে। পুলিশের পক্ষ থেকে একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। এ ছাড়া মাহবুবুর রহমানও বাদী হয়ে বিস্ফোরক আইনে মামলা করেছেন, তদন্ত চলছে।

গত শুক্রবার রাত তিনটার দিকে নগরের আলম খান লেন এলাকায় মাহবুবুর রহমানের বাড়ির মূল ফটকের সামনে বিকট শব্দে বোমা বিস্ফোরণ ঘটে। সিসিটিভি ক্যামেরার ফুটেজে দেখা যায়, রাত আড়াইটার দিকে এক ব্যক্তি একটি ব্যাগে করে বোমাটি মাহবুবুর রহমানের বাড়ির মূল ফটকের সামনে রেখে চলে যান। এর কিছুক্ষণ পর সেখানে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে ওই ভবনসহ আশপাশের লোকজনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

পত্রিকার সম্পাদক মাহবুবুর রহমানের বাড়িতে বোমা বিস্ফোরণের ঘটনায় নারায়ণগঞ্জ প্রেসক্লাব ও নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়ন নিন্দা জানিয়ে জড়িত ব্যক্তিদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছে।