নার্সকে যৌন হয়রানি, হাসপাতালের মালিকের বিরুদ্ধে মামলার নির্দেশ

যৌন হয়রানি
প্রতীকী ছবি

লক্ষ্মীপুরের রায়পুর পৌর এলাকার নিরাময় হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের এক নার্সকে যৌন হয়রানির ঘটনায় সংশ্লিষ্ট থানাকে মামলা নেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত। সম্প্রতি ওই হাসপাতালের একটি সিসিটিভি ফুটেজ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে বিষয়টি নিয়ে আলোচনা হয়।

পরে স্বপ্রণোদিত হয়ে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি অঞ্চল রায়পুর আদালতের বিচারক মো. তারেক আজিজ হাসপাতালের মালিক মিজান মুন্সিসহ অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে মামলা নেওয়ার জন্য আদেশ দেন।

আদালত সূত্রে জানা গেছে, পাঁচ কার্যদিবসের মধ্যে মামলা নিয়ে তা সংশ্লিষ্ট আদালতকে অবহিত করার জন্য রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দেওয়া হয়েছে।

সম্প্রতি একটি সিসিটিভি ফুটেজ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। এতে দেখা যায়, প্রায় ৬৫ বছর বয়সী মিজান মুন্সি তাঁর হাসপাতালের এক নার্সের সঙ্গে জোরপূর্বক অনৈতিক কাজ করার চেষ্টা করেন। এ সময় ওই নার্স বিব্রতবোধ করে বারবার তাঁকে বাধা দিচ্ছেন। তবুও মিজান মুন্সি ওই নারীকে নানাভাবে হয়রানি করছেন।

ভুক্তভোগী ওই নার্স সাংবাদিকদের জানান, হাসপাতালের মালিক মিজান মুন্সি শুধু তাঁর সঙ্গে নয়, সবার সঙ্গেই এমন করেছেন।

অভিযোগের বিষয়ে জানতে এই প্রতিবেদক ওই হাসপাতালে গেলেও হাসপাতালের মালিক মিজান মুন্সিকে পাওয়া যায়নি।

রায়পুর থানার ওসি শিপন বড়ুয়া বলেন, ‘আদালতের নির্দেশনার বিষয়টি শুনেছি। তবে নির্দেশনার কাগজপত্র এখনো হাতে আসেনি। নির্দেশনা অনুযায়ী মামলা করা হবে।’