নির্বাচন–পরবর্তী সহিংসতায় আহত নির্বাচিত ইউপি সদস্যের ভাইয়ের মৃত্যু

ইউসুফ আলী
ছবি: সংগৃহীত

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন–পরবর্তী সহিংসতায় আহত ইউপি সদস্য প্রার্থীর ভাই চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। আজ শনিবার ভোর পাঁচটার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

মারা যাওয়া ব্যক্তি হলেন ইউসুফ আলী। তিনি তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে রাঙ্গুনিয়ার রাজানগর ইউপির ৩ নম্বর ওয়ার্ডের নবনির্বাচিত সদস্য মো. তৈয়বের ভাই। ২ ফেব্রুয়ারি সন্ধ্যায় ইউসুফ আলী উপজেলার রানীর হাট থেকে রাজানগরের বগাবিলী গ্রামে যাচ্ছিলেন। এ সময় বগাবিলী ব্রীজের কাছে পৌঁছালে ইউসুফের মোটরসাইকেলের গতিরোধ করে দুর্বৃত্তরা হামলা চালায়।

ইউসুফ আলীর পরিবারের অভিযোগ, নির্বাচনে তৈয়বের প্রতিদ্বন্দ্বী পরাজিত প্রার্থী আজগর আলী ও তাঁর লোকজন এ হামলা করেছেন।

তৈয়ব অভিযোগ করে বলেন, নির্বাচনে পরাজিত হওয়ার জেরে আজগর আলী সন্ত্রাসী দিয়ে তাঁর বড় ভাই ইউসুফ আলীর ওপর হামলা চালান। হামলায় তাঁর বড় ভাই গুরুতর আহত হয়ে হাসপাতালে ১০ দিন চিকিৎসাধীন ছিলেন। আজ শনিবার ভোরে তিনি মারা গেছেন।

এদিকে ইউসুফ আলীর ওপর হামলার ঘটনায় ৬ ফেব্রুয়ারি তাঁর স্ত্রী শাহিনুর আকতার বাদী হয়ে আজগর আলীসহ ১২ জনের নাম উল্লেখ করে ও ৪–৫ জনকে অজ্ঞাতনামা উল্লেখ করে মামলা করেছেন।

রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মাহবুব মিলকী বলেন, হামলায় আহত ব্যক্তি মারা যাওয়ায় মামলাটি হত্যা মামলায় রূপান্তর হবে। ইতিমধ্যেই এ মামলায় মো. মামুন ও আবু বক্কর নামে দুই আসামিকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়েছে। অন্য এক আসামি জামিনে আছেন। মামলার অন্য আসামিদের ধরতে অভিযান চলছে।