নির্বাচনের আগের দিন কুমিল্লায় ২৯টি ককটেল উদ্ধার

আধাপাকা বাড়িটিতে অভিযান চালিয়ে ২৯টি ককটেল উদ্ধার করেছে র‌্যাব। শনিবার কুমিল্লা আদর্শ সদরের গোলাবাড়ী গ্রামে
ছবি: প্রথম আলো

কুমিল্লা আদর্শ সদর উপজেলায় ভারতের সীমান্তবর্তী একটি গ্রামের বাড়িতে র‌্যাব অভিযান চালিয়ে ২৯টি ককটেল উদ্ধার করেছে। বেলা পৌনে তিনটা পর্যন্ত ওই বাড়িতে র‌্যাবের অভিযান চলছিল।

আধাপাকা বাড়িটি উপজেলার পাঁচথুবী ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের গোলাবাড়ি এলাকায়। র‌্যাব সূত্রে জানা গেছে, বাড়ির মালিকের নাম জসিম উদ্দিন। এ ঘটনায় ৭ জনকে গ্রেপ্তারের কথা জানিয়েছে র‌্যাব। আজ শনিবার সকালে র‌্যাব অভিযান শুরু করে।

এসব তথ্য নিশ্চিত করে র‌্যাব-১১–এর কুমিল্লা কোম্পানির অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন প্রথম আলোকে বলেন, অভিযান শেষে বিস্তারিত জানানো হবে।

স্থানীয় বাসিন্দাদের ধারণা, কাল রোববার চতুর্থ ধাপে পাঁচথুবী ইউনিয়নের সাধারণ সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্যপদে ভোট গ্রহণ হবে। ওই নির্বাচনকে কেন্দ্র করে অরাজকতা সৃষ্টির লক্ষ্যে কেউ বাড়িটিতে ককটেল ও দেশীয় অস্ত্র মজুত করে থাকতে পারেন।

ইউনিয়নের গোলাবাড়ি বর্ডার অপারেশন পোস্টের (বিওপি) প্রায় ৫০ গজ দূরে জসিম উদ্দিনের বাড়ি। সেখানে অস্ত্র রয়েছে—এমন খবর পেয়ে র‌্যাব-১১–এর ক্রাইম প্রিভেনশন কোম্পানি-২–এর সদস্যরা সকালে বাড়িটিতে অভিযান শুরু করেন। দুপুর পর্যন্ত ২৯টি হাতবোমা ও দুটি ছেনি উদ্ধার করা হয়।

বেলা দেড়টা পর্যন্ত ঘটনাস্থলে উপস্থিত ছিলেন প্রথম আলোর আলোকচিত্রী এম সাদেক। তিনি বলেন, জসিমের বাড়িটি আধপাকা।