নিয়ন্ত্রণ হারিয়ে অ্যাম্বুলেন্সের সঙ্গে মোটরসাইকেলের ধাক্কা, নিহত ২

সড়ক দুর্ঘটনা
প্রতীকী ছবি

সাতক্ষীরায় অ্যাম্বুলেন্সের সঙ্গে মোটরসাইকেলের ধাক্কায় মোটরসাইকেলের চালকসহ দুজন নিহত হয়েছেন। গতকাল শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে সাতক্ষীরা-খুলনা সড়কের গোবিনাথপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত ব্যক্তিরা হলেন সাতক্ষীরা শহরের পলাশপোল এলাকার মো. বজলুর রহমান (৫৫) ও একই এলাকার আবদুস সালাম (৩৫)। এ ঘটনায় একই এলাকার হাফিজুল ইসলাম (৫৪) গুরুতর আহত হয়েছেন। তিনি বর্তমানে সাতক্ষীরা সদর হাসপাতালে চিকিৎসাধীন।

হাফিজুল ইসলাম বলেন, তাঁরা তিনজন একই মোটরসাইকেলে সাতক্ষীরার তালা উপজেলার পাটকেলঘাটা থেকে সাতক্ষীরা শহরের পলাশপোল এলাকায় তাঁদের বাড়িতে ফিরছিলেন। আবদুস সালাম ওই মোটরসাইকেল চালাচ্ছিলেন। পথে সাতক্ষীরা-খুলনা মহাসড়কের গোবিনাথপুর এলাকায় পৌঁছালে সড়কের ওপর পড়ে থাকা মাটিতে মোটরসাইকেলের চাকা পিছলে যায়। এতে চালক নিয়ন্ত্রণ হারালে মোটরসাইকেলটি বিপরীতমুখী অ্যাম্বুলেন্সের সঙ্গে ধাক্কা খায়।

এ সময় মোটরসাইকেলে থাকা তিনজন সড়কের ওপর ছিটকে পড়ে গুরুতর আহত হন। স্থানীয় লোকজন আহত ব্যক্তিদের উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতালে নিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন। তবে হাসপাতালে নেওয়ার আগেই বজলু ও সালামের মৃত্যু হয়েছে।

সাতক্ষীরা সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক আসাদুজ্জামান নূর বলেন, হাসপাতালে নিয়ে আসার আগেই বজলু ও সালামের মৃত্যু হয়েছে। ওই মোটরসাইকেলে থাকা আরেক যাত্রী হাফিজুল চিকিৎসাধীন।

গোবিনাথপুর এলাকার বাসিন্দা আবদুল ছালাম বলেন, কিছুদিন ধরে বেতনা নদী থেকে খনন করা মাটি ট্রলি, পিকআপ, ডাম্পার ও ট্রাকে করে বহন করা হচ্ছে। তবে ওই মাটি সাতক্ষীরা-খুলনা সড়কের ওপর পড়ে বৃষ্টিতে কাদার সৃষ্টি হচ্ছে। পাকা সড়কের ওপর কাদা থাকায় মানুষের চলাচলে সমস্যা হচ্ছে। এতে প্রতিদিনই ছোটখাটো দুর্ঘটনা ঘটছে।

কাটিয়া পুলিশ ফাঁড়ির সহকারী উপপরিদর্শক (এএসআই) কিশোর রায় বলেন, দুর্ঘটনাকবলিত মোটরসাইকেল ও অ্যাম্বুলেন্সটি জব্দ করে ফাঁড়িতে আনা হয়েছে। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।