নেত্রকোনায় কৃষক খুন, আটক ৬

নেত্রকোনায় জমিসংক্রান্ত বিরোধের জেরে মো. শহিদ মিয়া (৫১) নামের এক কৃষক খুন হয়েছেন। এ সময় তিন নারীসহ চারজন আহত হন। আজ রোববার বেলা তিনটার দিকে সদর উপজেলার মাহাদেবপুর এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় জড়িত অভিযোগে ছয়জনকে আটক করেছে পুলিশ।

শহিদ মিয়া উপজেলার মাহাদেবপুর গ্রামের বাসিন্দা।

এলাকার বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা গেছে, শহিদ মিয়ার সঙ্গে তাঁর বড় ভাই মো. মুগবুল মিয়ার জমি নিয়ে বিরোধ চলছিল। এর জেরে আজ বেলা তিনটার দিকে উভয় পক্ষের মধ্যে ঝগড়া হয়। একপর্যায়ে প্রতিপক্ষের লোকজন দেশি অস্ত্র নিয়ে শহিদ মিয়ার ওপর হামলা চালান। তাঁদের এলোপাতাড়ি কোপে শহিদ মিয়া ঘটনাস্থলেই মারা যান। এ সময় শহিদ মিয়ার স্ত্রী শ্যামলা আক্তার (৪৫), ছেলে শাহিন মিয়া (২৫), ভাগনি অন্তঃসত্ত্বা হারুনা আক্তারসহ (২২) তিনজন আহত হন।

স্থানীয় লোকজন আহত ব্যক্তিদের উদ্ধার করে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে ভর্তি করেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ঘটনার সঙ্গে জড়িত অভিযোগে ছয়জনকে আটক করে। বিকেল সাড়ে চারটার দিকে শহিদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে পাঠায় পুলিশ।

এ ব্যাপারে জানতে চাইলে নেত্রকোনা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার শাকের আহমেদ খান মুঠোফোনে প্রথম আলোকে বলেন, স্থানীয় লোকজনের সহায়তায় এ ঘটনায় জড়িত অভিযোগে ছয়জনকে আটক করা হয়েছে। তাঁদের জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসা হচ্ছে। আটক ব্যক্তিদের নাম–পরিচয় এখনো শনাক্ত করা যায়নি।