নেত্রকোনায় ভারতফেরত দুজনকে কোয়ারেন্টিনে

কোয়ারেন্টিন
প্রতীকী ছবি

নেত্রকোনায় এক নারীসহ ভারতফেরত দুজনকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। গতকাল শুক্রবার সন্ধ্যায় তাঁদের নেত্রকোনা পৌরসভার সাকুয়া এলাকায় জেলা যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রে রাখা হয়।

কোয়ারেন্টিনে থাকা দুজন হলেন বিলকিছ বেগম (২২) ও মো. আবুল কালাম (৫৫)। তাঁদের বাড়ি পূর্বধলা উপজেলার নারান্দিয়া ইউনিয়নের বৌলাম গ্রামে। বিলকিছ কালামের পুত্রবধূ।

এলাকার কয়েকজন বাসিন্দা ও প্রশাসন সূত্রে জানা গেছে, বিলকিছ আক্তারের স্বামী মো. সেলিম মিয়া (২৬) দীর্ঘদিন ধরে ক্যানসারে ভুগছিলেন। গত ১৪ মার্চ সেলিমকে নিয়ে বাবা ও স্ত্রী চিকিৎসা করাতে ভারতে যান। সেখানে একটি হাসপাতালে গত মঙ্গলবার সেলিম মারা যান। তবে সর্বশেষ চিকিৎসাসনদ অনুযায়ী সেলিম মিয়ার করোনা নেগেটিভ ছিল। গতকাল শুক্রবার দুপুরে সেলিমের লাশ নিয়ে বেনাপোল সীমান্ত দিয়ে তাঁর স্ত্রী ও বাবা গ্রামের বাড়িতে ফেরেন। বিকেলে লাশ দাফনের পর সন্ধ্যায় জেলা প্রশাসনের উদ্যোগে বিলকিছ ও আবুল কালামকে প্রাতিষ্ঠানিকভাবে কোয়ারেন্টিনে রাখা হয়।

এ ব্যাপারে জেলা প্রশাসক কাজী মো. আবদুর রহমান বলেন, ভারতফেরত বিলকিছ ও তাঁর শ্বশুর আবুল কালামকে জেলা যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। বিশেষ বিবেচনায় বিলকিছের শাশুড়িকে পাশাপাশি পৃথক কক্ষে আইসোলেশনে রাখা হয়েছে। প্রশাসন ও দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক তাঁদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন। নেত্রকোনায় আজ শনিবার সকাল পর্যন্ত মোট ১ হাজার ১১৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। তাঁদের মধ্যে ৯৭২ জন সুস্থ হয়েছেন। আর মারা গেছেন ২০ জন।