নেশাজাতীয় ওষুধ সেবন করে দুজনের মৃত্যু

অপমৃত্যু
প্রতীকী ছবি

জামালপুরের মাদারগঞ্জ উপজেলায় নেশাজাতীয় ওষুধ সেবনে দুজনের মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় অপর দুজন অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। মঙ্গলবার রাত তিনটার দিকে উপজেলার তেঘোরিয়া গ্রামে এই ঘটনা ঘটে।

মারা যাওয়া দুজন হলেন উপজেলার তেঘোরিয়া গ্রামের মো. ইমরান (৩৬) ও বালিজুড়ী ইউনিয়নের পশ্চিম পাড়া গ্রামের হাফিজুর রহমান (৬০)। হাসপাতালে চিকিৎসাধীন দুজন হলেন তেঘোরিয়া গ্রামের উবায়দুর রহমান (৩২) ও রবিদাস (৩৪)। তাঁরা দুজন জামালপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার রাতে তেঘোরিয়া বাজার এলাকার একটি হোমিওপ্যাথির ওষুধের দোকান থেকে তাঁরা নেশাজাতীয় ওষুধ কেনেন। এরপর সেই ওষুধ সেবন করে বাড়িতে যাওয়ার পর একে একে চারজনই অসুস্থ হয়ে পড়েন। গুরুতর অসুস্থ হয়ে বাড়িতেই ইমরান ও হাফিজুর রহমান মারা যান। বাকি দুজনকে অসুস্থ অবস্থায় স্থানীয় লোকজন প্রথমে মাদারগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করান। খবর পেয়ে আজ বুধবার বেলা একটার দিকে পুলিশ লাশ দুটি উদ্ধার করে জামালপুর জেনারেল হাসপাতালের মর্গে পাঠায়।

মাদারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহবুবুল হক প্রথম আলোকে বলেন, স্থানীয় একটি বাজারের হোমিওপ্যাথির দোকান থেকে অ্যালকোহল জাতীয় ওষুধ কিনে তাঁরা সেবন করেছেন বলে প্রাথমিকভাবে জানা গেছে। যে দোকান থেকে ওষুধ কিনেছিলেন, সেই দোকান বর্তমানে বন্ধ। দোকানদার পলাতক। দুজনের লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। বিষয়টি নিয়ে তদন্ত চলছে। পলাতক দোকানিকে আটকের চেষ্টা চলছে।